Hathazari Sangbad
হাটহাজারীসোমবার , ১৭ জুলাই ২০২৩

জায়গাও গেল, এ বয়সে মারও খেলাম: সংবাদ সম্মেলনে আশির্ধ্বো আব্দুল হাদি

Link Copied!

নিজেদের মৌরশি সম্পত্তি জোরপূর্বক দখলেও নিল, প্রতিবাদ করায় মারও খেলাম এবং চাঁদাবাজির মামলাও খেলাম।  কান্নারত অবস্থায় আশির্ধ্বো আব্দুল হাদি চৌধুরী সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

উপজেলার গুমানমর্দ্দন ইউনিয়নের ২নং ওয়ার্ডের কদল চৌধুরী বাড়িতে আদালতে মামলা চলাকালীন অবস্থায় জোরপূর্বক বাড়ি নির্মাণ ও মিথ্যা মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলনে একই বাড়ির প্রবাসী শফিকুল ইসলামের পরিবারের বিরুদ্ধে অভিযোগ তুলে লিখিত বক্তব্যে ভুক্তভোগীরা বলেন, শুরুতে তাদের মৌরশী জায়গা জোরপূর্বক দখলে নিয়ে পাকা ভবন নির্মাণে চেষ্টা করে।  বাধা দিলে সামাজিক বৈঠকে ওই জায়গার বিনিময়ে স্টাম্পের মাধ্যমে ২ লক্ষ ৪০ হাজার টাকা প্রদান করে।  ভবন নির্মাণ সম্পন্ন করে।

কিন্তু তার ছয় মাস পরে তাদের বিরুদ্ধে শফিকুল ইসলামের স্ত্রী বেবি আকতার চাঁদাবাজির মামলা দায়ের করে।  সাংবাদিকদের উদ্দেশ্য করে তারা বলেন, স্ট্যাম্প দিয়ে কিভাবে চাঁদাবাজি মামলা হয়।  পরে জায়গার দলীল দিয়ে চট্টগ্রাম আদালতে বিভাগ মামলা দায়ের করে ভুক্তভোগী পরিবার। যার নং- ২৯৮/২০২২ ।  এদিকে মামলা দায়েরের খবর পেয়ে আব্দুল হাদী চৌধুরীসহ তার পুরো পরিবারের উপর হামলা চালায় অভিযুক্ত পরিবার।  এ বিষয়ে হাটহাজারী মডেল থানায় লিখিত অভিযোগ করেন ভুক্তভোগীর পরিবার।

অসহায় ভুক্তভোগী পরিবার আরো বলেন, বর্তমান সরকারের আইন অনুযায়ী দলিল যার জায়গা তার।  কিন্তু আমরা অসহায় পরিবার হওয়ায় জায়গার প্রকৃত মালিক হওয়া সত্ত্বেও ক্ষমতা ও টাকার জোরে আমাদের জায়গা অন্যের দখলে।  তারা মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন সুবিচারে।