Hathazari Sangbad
হাটহাজারীশনিবার , ২৭ এপ্রিল ২০২৪

৪ দিনের ব্যবধানে আমিরাত ও সৌদিতে রাউজানের দুই প্রবাসীর মৃত্যু

হাটহাজারী সংবাদ ডেস্ক :
এপ্রিল ২৭, ২০২৪ ৪:৫৯ অপরাহ্ণ
Link Copied!

সৌদি আরবে মোহাম্মদ শাহজাহান চৌধুরী ও সংযুক্ত আরব আমিরাতে মোহাম্মদ লোকমান চৌধুরী নামের রাউজান উপজেলার নদিমপুর গ্রামের দুই প্রবাসী মাত্র ৪দিনের ব্যবধানে হার্ট অ্যাটাকে মৃত্যুবরণ করেছেন। রোববার ও বৃহস্পতিবার (২১ ও ২৫ এপ্রিল ২৪) তারা মৃত্যুবরণ করেন।

নিহতরা হলেন, রাউজান উপজেলার নোয়াজিষপুর ইউনিয়নের নদিমপুর গ্রামের মোহাম্মদ কামিল চৌধুরী বাড়ির মুহাম্মদ ইদ্রিস মিয়ার ছেলে মুহাম্মদ শাহজাহান চৌধুরী ও একই গ্রামের জমিদার সোনা মিয়া চৌধুরীর বাড়ির মরহুম এজাহার মিয়ার ছেলে মোহাম্মদ লোকমান চৌধুরী ।

সৌদি প্রবাসীর ছোট ভাইয়ের মাধ্যমে জানা গেছে, রবিবার তাঁদের ব্যবসা প্রতিষ্ঠান থেকে বের হয়ে অল্প দূরে সন্ধ্যা সাড়ে ৭টায় অপর বন্ধুর সাথে কথা বলার সময় হঠাৎ হৃদ যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়ে।

অপরদিকে আমিরাত প্রবাসী তাঁর চাকুরীস্থল আবুধাবি থেকে তাঁর ছেলেদের সাথে শারজাহ রোলা এলাকায় সাক্ষাত করতে এসেই হার্ট অ্যাটাকে করলে পাশ্ববর্তি আল কাসিমিয়া হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত্যু ঘোষণা করেন।

সৌদি প্রবাসী মরহুম শাহজাহান চৌধুরী প্রবাসে সামাজিক ও মানবতার সংগঠন নদিমপুর প্রবাসী কল্যাণ পরিষদের অন্যতম সদস্য সৌদি আরব প্রবাসী ব্যবসায়ী মোহাম্মদ হাসান আলীর বড় ভাই।

আরব আমিরাতের আবুধাবি প্রবাসী মরহুম মোহাম্মদ লোকমান চৌধুরীও সামাজিক ও মানবতার সংগঠন নদিমপুর প্রবাসী কল্যাণ পরিষদ-উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য হিসেবে জড়িত ছিলেন।

সৌদি আরব ও আরব আমিরাতে তাঁরা দুইজনে দীর্ঘদিন যাবৎ প্রবাসে দিনাতিপাত করে তাদের নিজ কর্মে নিয়োজিত ছিলেন। তাঁদের হঠাৎ অকাল মৃত্যু খবর শুনে গ্রামের প্রবাসীরা হতবম্ভ হয়ে পড়ে। দুইদেশের আইনি প্রক্রিয়া শেষে তাঁদের মরদেহ দেশে পাঠানো হবে।

ইদিকে তাঁদের এই অকাল মৃত্যুতে নদিমপুর প্রবাসী কল্যাণ পরিষদের সকল কর্মকর্তা ও সদস্যবৃন্দ তাঁদের রুহের মাগফেরাত কামনা করে গভীর শোক প্রকাশ করেছে এবং তাঁদের শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা কামনা করা হয়েছে।