Hathazari Sangbad
হাটহাজারীবৃহস্পতিবার , ৭ সেপ্টেম্বর ২০২৩

হাটহাজারীতে মহিলা ও শিশু-কিশোরী হেফাজতীদের মানসিক স্বাস্থ্য বিষয়ক কর্মশালা

অনলাইন ডেস্ক
সেপ্টেম্বর ৭, ২০২৩ ৫:৫৪ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম লেডিস ওয়েলফেয়ার ক্লাবের উদ্যোগে মহিলা ও শিশু-কিশোরী হেফাজতীদের মানসিক স্বাস্থ্য বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) বেলা ১১টায় হাটহাজারী উপজেলার ফরহাদাবাদ ইউনিয়নে সেফ হোমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাইকোলজিস্ট ও সিবিটি  প্র‍্যাকটিশনার ও চট্টগ্রাম লেডিস ওয়েলফেয়ায় ক্লাবের সভানেত্রী তানজিয়া রহমান, চট্টগ্রাম জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মো: ফরিদুল আলম, চট্টগ্রাম জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস, উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম মশিউজ্জামান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা রুশনি চাকমা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোর্শেদ, সেফ হোমের উপ-তত্তাবধায়ক আলমগীর হোসেন সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

কর্মশালায় সেফ হোমে মহিলা ও শিশু–কিশোরীদের মানসিক স্বাস্থ্যের বিভিন্ন বিষয়ের সমস্যা ও সমাধানের উপায়ের উপর আলোকপাত করেন প্রধান অতিথি। এছাড়াও তিনি নিবিড়ভাবে একান্তে প্রত্যেকের কাছ থেকে আলাদা করে তাদের সমস্যা ও অসুবিধার বিষয়ে সার্বিক খোজ খবর নেন। ভাষা শিক্ষা , কম্পিউটার , সেলাই ও দক্ষতামূলক প্রশিক্ষণ এর উপর গুরুত্ব আরোপ করেন প্রধান অতিথি। এছাড়াও তিনি চট্টগ্রাম লেডিস ওয়েলফেয়ার ক্লাব এর পক্ষ থেকে সেফ হোম এ ২টি সেলাইমেশিন , ২টি ক্যারামবোর্ড ও শিশুদের জন্য খেলাধুলার সামগ্রী এবং শেখ রাসেল প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের বালিকার জন্য ২টি সেলাইমেশিন ও ক্যারামবোর্ডে এবং বালকদের ও সরকারি শিশু পরিবার এর জন্য খেলাধুলার সামগ্রী বিতরণ করেন।