Hathazari Sangbad
হাটহাজারীবুধবার , ৮ মে ২০২৪

খাগড়াছড়িতে কেন্দ্রের পরিবেশ ‘হুমকি’ মনে করায় ভোটগ্রহণ স্থগিত

অনলাইন ডেস্ক : উপজেলা নির্বাচন
মে ৮, ২০২৪ ২:২৮ অপরাহ্ণ
Link Copied!

লক্ষীছড়ি উপজেলার একটি কেন্দ্রে ভোটগ্রহণ সাময়িক স্থগিত করা হয়েছে। লক্ষীছড়ির যতীন্দ্র কার্বারি পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রিজাইডিং অফিসার সার্বিক পরিস্থিতি দেখে ‘হুমকি’ মনে করায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়।

বুধবার (০৮ মে) ১০টা থেকে কেন্দ্রটিতে ভোটগ্রহণ স্থগিত আছে।

লক্ষীছড়ির উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজিয়া সুলতানা বিষয়টি নিশ্চিত করেছেন। পরিবেশ অনুকূলে এলে পুনরায় ভোটগ্রহণ শুরুর কথা জানিয়েছেন তিনি।

জেলার রামগড়, মাটিরাঙ্গা, মানিকছড়ি ও লক্ষীছড়ি এই চার উপজেলায় ভোটগ্রহণ চলছে। চার উপজেলার মোট ৯০টি কেন্দ্রে ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

চার উপজেলায় মোট ৩৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে ১৩ জন চেয়ারম্যান প্রার্থী, ১৫ জন ভাইস চেয়ারম্যান এবং ৯ জন মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন।

চার উপজেলায় নির্বাচনে মোট ২ লাখ ১৩ হাজার ৮৯৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ৮ হাজার ৬২৩ জন এবং নারী ভোটার ১ লক্ষ ৫ হাজার ২৭৪ জন।

নির্বাচনকে শান্তিপূর্ণ রাখতে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রতি উপজেলায় একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, প্রতিটি ইউনিয়নে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ লক্ষীছড়ি ও মানিকছড়ি উপজেলায় ৮ প্লাটুন করে এবং রামগড় ও মাটিরাঙ্গা উপজেলায় ৬ প্লাটুন করে বিজিবি সদস্য স্ট্রাইকিং ফোর্স হিসেবে নিয়োজিত আছে। প্রতিটি প্রতিটি কেন্দ্রে পাঁচজন পুলিশ সদস্য ও ১২ জন আনসার সদস্য নিয়োজিত আছেন।

এর আগে মঙ্গলবার কেন্দ্রগুলোতে ভোট গ্রহণের মালামাল বিতরণ করা হয়। এছাড়া ভৌগোলিক অবস্থানগত কারণে জেলার লক্ষীছড়ি উপজেলার বর্মাছড়ির দুর্গম পুট্টাছড়ি ও শুনকাছড়ি কেন্দ্রে হেলিকপ্টারে করে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা, ব্যালট পেপারসহ মালামাল পাঠানো হয়েছে।