Hathazari Sangbad
হাটহাজারীবুধবার , ৩১ মে ২০২৩

হাটহাজারীতে কলা গাছের সাথে শত্রুতা

অনলাইন ডেস্ক
মে ৩১, ২০২৩ ৭:৫৭ অপরাহ্ণ
Link Copied!

হাটহাজারী উপজেলার ফরহাদাবাদ ইউনিয়নের ৩নং ওয়ার্ড উদালিয়া গ্রামে আঁধারে এক মুক্তিযোদ্ধা পরিবারের ৩ একর জায়গা জুড়ে লাগানো প্রায় ছয় শতাধিক কলাগাছ কেটে সাবার করেছে দুর্বৃত্তরা।
বুধবার (৩১ মে) দুপুরের দিকে এ ঘটনায় উপজেলা নির্বাহী অফিসার ও সংশ্লিষ্ট মডেল থানায় অভিযোগ করেছেন ভুক্তভোগীদের একজন।
অভিযোগ সূত্রে জানা যায়, ওই গ্রামের বীর মুক্তিযোদ্ধা মরহুম সেকান্দর মিয়ার সন্তান হাবিব, সাইফুল ইসলাম ও সংবাদকর্মী মহিন উদ্দীন কয়েক সপ্তাহ আগে উক্ত বাগানে বিভিন্ন ফল গাছের চারার পাশাপাশি প্রায় চারশত কলা গাছ লাগান। পূর্বের লাগানো ছোট বড় প্রায় দুই শত কলা গাছসহ সব মিলে প্রায় ছয়শত কলা গাছ ছিলো বাগানটিতে। বাগানে কলার চারা রোপণ থেকে শুরু করে বর্তমান সময় পর্যন্ত ঋণ করা লক্ষাধিক টাকা ব্যয় হয়। কিন্তু বুধবার সকালে বাগানে গিয়ে দেখা যায় মঙ্গলবার দিবাগত রাতে কে বা কারা বাগানের প্রায় সব কলা গাছ কেটে তছনছ করে ফেলেছে। এতে ওই মুক্তিযোদ্ধা পরিবারের লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্তরা।
ক্ষতিগ্রস্তদের পক্ষে মুক্তিযোদ্ধার সন্তান অভিযোগকারী সংবাদকর্মী মহিন উদ্দীন এ প্রতিবেদক কে বলেন, ‘আমাদের সাথে কারো শত্রুতা নেই। কে এই সর্বনাশ করল বুঝতে পারছি না। এই বাগান করতে গিয়ে ঋণগ্রস্ত হয়েছি আমরা। কীভাবে এই ক্ষতি পুষিয়ে উঠব বুঝতে পারছি না। আমরা ন্যায়বিচারের জন্য আইনের দ্বারস্থ হয়েছি।
জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার মো.শাহিদুল আলম জানান, এ ব্যাপারে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। অপরাধীদের খুঁজে বের করে বিচারের আওতায় আনা হবে।