Hathazari Sangbad
হাটহাজারীশনিবার , ১২ নভেম্বর ২০২২

শারজাহ বাংলাদেশ সমিতির বঙ্গবন্ধু হলে মুনিরীয়ার ঈদে মিলাদুন্নবী মাহফিল

হাটহাজারী সংবাদ ডেস্ক
নভেম্বর ১২, ২০২২ ১১:১১ পূর্বাহ্ণ
Link Copied!

পবিত্র জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (দ.) উদযাপন ও ফাতেহায়ে ইয়াজদাহুম পালন এবং খলিলুল্লাহ, আওলাদে মোস্তফা, খলিফায়ে রাসুল (দঃ), হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আনহুর স্মরণে এবং ইসলামী আধ্যাত্নিকতার অন্বেষণ ও পূর্ণজাগরণে ‘মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ’ ৬০নং শারজাহ শাখা এক আজিমুশশান এশায়াত মাহফিল বাস্তবায়ন করেছে।
 
গতকাল শুক্রবার (১১ নভেম্বর ২০২২) বাদে মাগরিব সংযুক্ত আরব আমিরাতের শারজাহস্থ বাংলাদেশ সমিতির বঙ্গবন্ধু হলে মুহাম্মদ আবদুল্লাহ এর পবিত্র কোরআন থেকে তেলোয়াতের মাধ্যমে শুরু হওয়া মাহফিলে নাতে মোস্তফা (দ.) পেশ করেন মুহাম্মদ মনছুর আলী খাঁন। পবিত্র ক্বছিদা শরীফ পেশ করেন যথাক্রমে মুহাম্মদ ইকরাম হোসেন ও মুহাম্মদ মোরশেদ আলম।
 
সংযুক্ত আরব আমিরাতের প্রভাবশালী ব্যবসায়ী ও কমিউনিটি ব্যক্তিত্ব এবং মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ৬০নং শারজাহ শাখার সহ সভাপতি আলহাজ্ব মুহাম্মদ শহীদুল ইসলাম দিনুর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ নুরুল আবছার সুমনের পরিচালনায় অনুষ্ঠিত মাহফিলে প্রধান অতিথি ছিলেন, বিশিষ্ট কমিউনিটি নেতা ও শারজাহ বাংলাদেশ সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মুহাম্মদ ইসমাইল গনি চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন আমিরাত আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান সদস্য সচিব, প্রভাবশালী কমিউনিটি নেতা প্রকৌশলী মুহাম্মদ মহিউদ্দীন ইকবাল।
 
মুনিরীয়া তরিক্বতের পক্ষ থেকে শারজাহ বাংলাদেশ সমিতিতে মাহফিল করাই অভিনন্দন জানিয়ে প্রধান অতিথি আলহাজ্ব মুহাম্মদ ইসমাইল গণি বলেন, মাহফিলে আসার একটা দুর্বলতা থাকে তাই অনেক দুনিয়াবি অনুষ্ঠান বাদ দিয়ে এখানে এসেছি। মহান আল্লাহরও এটাই ইচ্ছে ছিল। পাশাপাশি তিনি বলেন পৃথিবীতে শান্তি এসেছে ইসলাম ধর্মের মধ্যদিয়ে সুতরাং আপনাদের মাহফিলে সব সময় সহযোগিতা থাকবে।
 
বিশেষ অতিথির বক্তব্যে কমিউনিটি নেতা প্রকৌশলী মুহাম্মদ মহিউদ্দীন ইকবাল বলেন, আধ্যাত্মিক মাহফিলে আসতে পারা, বসতে পারা অত্যন্ত সুভাগ্যের বিষয়। কেননা আল্লাহ যাকে ভালবাসেন তারা এ ধরণের আধ্যাত্মিক মাহফিলে আসতে পারেন। এখানে যে আধ্যাত্মিক কথাবার্তা শুনেছি অসম্ভব ভালো লেগেছে। মানুষের মূল জিনিস হচ্ছে ক্বলব এবং চরিত্র। এগুলা ঠিক থাকলে সব ঠিক, নাহলে সব শেষ। আর আজকে যেখানে এসেছি এ দরবার হচ্ছে এগুলা ঠিক রাখার অন্যতম কারখানা।
 
এছাড়াও মাহফিলে তকরির করেন মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ৬০নং শারজাহ শাখার সচিব আলহাজ্ব মাওলানা মুহাম্মদ মাহবুবুল আলম বোগদাদী, ৬২ নং রাস আল খাইমা শাখার সচিব আলহাজ্ব মাওলানা মুহাম্মদ জাফর আহমেদ, ৫৭নং দুবাই শাখার এশায়াত সম্পাদক মাওলানা মুহাম্মদ মুজিবুল করিম সাইমুন, সাংগঠনিক তদারক পরিষদের সিনিয়র সদস্য আলহাজ্ব মুহাম্মদ নুরুল আলম সহ অনেকে।
 
বক্তারা বলেন, বর্তমান নব্য জাহেলিয়তের অন্ধকার থেকে মুক্তির জন্য রাসূল পাক সাল্লাল্লাহ আলাইহি ওয়াসাল্লামার পবিত্র নূর মোবারক গ্রহণপূর্বক সুন্নাতে নববীর অনুশীলন অপরিহার্য। আধ্যাত্মিক চেতনায় উদ্দীপ্ত হওয়া ব্যতীত মুসলিম বিশ্বের পরিত্রান সম্ভব না। আজ বর্তমান বেহায়াপনার এই কঠিন যুগে রাসূল পাক (দ.) এর পবিত্র নূর মোবারকের ব্যবহারিক অনুশীলনের একমাত্র বিদ্যাপীঠ ‘মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ’ তথা ‘কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফ’।
 
মাহফিল শুরু হওয়ার পর থেকে সংযুক্ত আমিরাতের বিভিন্ন প্রান্ত থেকে আগত মুসল্লিদের উপস্থিতিতে মুখরিত হয়ে ওঠে মাহফিল প্রাঙ্গণ।
মাহফিলে উপস্থিত ছিলেন স্থানীয় বাংলাদেশী প্রভাবশালী ব্যবসায়ী সহ আমিরাতের বিভিন্ন প্রদেশ থেকে আগত তরিক্বতপন্থি, মেহমান, বিশিষ্ট কমিউনিটি নেতৃবৃন্দ এবং প্রবাসী বাংলাদেশিরা।
 
মাহফিলে মিলাদ কিয়াম ও বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি, অগ্রগতি এবং উপস্থিত সকলের ইহকালীন কল্যাণ, পরকালীন মুক্তি ও কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মাননীয় মহান মোর্শেদে আজম মাদ্দাজিল্লুহুল আলী ছাহেবের হায়াতে আবেদী, শেফায়ে দায়েমি এবং গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আনহুর ফুয়ুজাত কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করা হয়।