Hathazari Sangbad
হাটহাজারীমঙ্গলবার , ১৩ জুন ২০২৩

সংসদে বাজেট আলোচনায় গান শোনালেন মমতাজ

অনলাইন ডেস্ক
জুন ১৩, ২০২৩ ৩:২৩ অপরাহ্ণ
Link Copied!

বাজেট আলোচনায় অংশ নিয়ে সংসদে গান গাইলেন সংগীতশিল্পী ও মানিকগঞ্জ–২ আসনে আওয়ামী লীগ সংসদ সদস্য মমতাজ বেগম। গতকাল সোমবার জাতীয় সংসদে প্রস্তাবিত ২০২৩–২৪ অর্থ বছরের বাজেটের ওপর আলোচনাকালে তিনি নিজের দুটি গানের কিছু অংশ গেয়ে শোনান। একটি গান বঙ্গবন্ধুকে নিয়ে। অন্যটি বর্তমান সরকারের উন্নয়ন নিয়ে। এছাড়া সরকারদলীয় এই এমপি বিদ্যুত নিয়ে সংসদে ২০১৭ সালে দেওয়া একটি বক্তব্য নিয়ে এখন সোশাল মিডিয়ায় ট্রলড হওয়ার প্রতিক্রিয়ায়ও জানান। খবর বিডিনিউজের।
 
মমতাজ বক্তব্যের শুরুতে বঙ্গবন্ধুকে নিয়ে গানটি পরিবেশন করেন। গানটির কথা এমন– ‘লোকে বলে বাংলায় যতদিন রবে, ওই পদ্মা মেঘনা বহমান/ততদিন রবে কীর্তি তোমার তুমি শেখ মুজিবুর রহমান/ আমি বলি না না লোকে তো জানে না, ওই কীর্তি রবে তোমার কতদিন/ হাজার বছরের শ্রেষ্ঠ নও তুমি শ্রেষ্ঠ রবে ওই ততদিন ওই চন্দ্র রবে যতদিন, ওই সূর্য রবে যতদিন’। এরপর তিনি বলেন, যতদিন বাংলাভাষাভাষী মানুষ পৃথিবীতে থাকবে। ততদিন তুরি রবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যতদিন আকাশে চন্দ্র উঠবে, সূর্য উঠবে, ততদিন তোমার কীর্তি রবে তুমি শেখ মুজিবুর রহমান। ওই পদ্মার বুক হতে পারে চর পড়ে মরুভূমি, কিন্তু তুমি যে বঙ্গবন্ধু তোমার এই কার্য তোমার এই দেশ কোনদিনই মরুভূমি হবে না।
 
বক্তব্যের শেষে তিনি সরকারের উন্নয়ন নিয়ে গান গেয়ে শোনান। সেই গানের কথাগুলো হচ্ছে– ‘ওরে রাখবো করে এই উন্নয়ন / আমরা দেশের জনতা/শেখ হাসিনার হাতে আবার দিয়ে ক্ষমতা/ পদ্মা সেতু পদ্মা নদীতে/ এগিয়ে চলছে দেশ দ্রুত গতিতে/ করলো আবার সমুদ্র জয়/ সমুদ্র সম্পদ আহরণে নাই আর কোন ভয়/ এই যে বয়স্ক ভাতা, বিধবা ভাতা, স্বামী পরিত্যাক্তা ভাতা, মাতৃকালীন ভাতা, প্রতিবন্ধী ভাতা, মুক্তিযুদ্ধ ভাতা– আজকে উপকার পাইতেছে কত মাতা পিতা’।