Hathazari Sangbad
হাটহাজারীরবিবার , ১৮ ফেব্রুয়ারি ২০২৪

জেল-জুলুম করে আন্দোলন থামানো যাবে না: মীর হেলাল

হাটহাজারী সংবাদ ডেস্ক:
ফেব্রুয়ারি ১৮, ২০২৪ ৩:০৮ অপরাহ্ণ
Link Copied!

বিএনপির নির্বাহী কমিটির আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক কমিটি ও মিডিয়া সেলের সদস্য ব্যারিস্টার মীর হেলাল বলেছেন, বিএনপির আন্দোলনে কোনো প্রকার সহিংসতা না থাকার পরও হাজারো নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে৷ কিন্তু এই জেল-জুলুম করে আন্দোলন থামানো যাবে না। শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমেই এই ডামি নির্বাচনের সরকার বিদায় নেবে। দেশের জনগণ ও গণতান্ত্রিক সকল দল বিএনপির সঙ্গে আছে৷ বিদেশের মাটিতেও জিয়ার আদর্শের সৈনিকরা ঐক্যবদ্ধ হতে হবে৷

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) আমিরাতের শারজায় জিয়া পরিষদের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও ডামি নির্বাচন প্রত্যাখ্যান’ শীর্ষক আলোচনা সভায় সভাপতিত্ব করেন জিয়া পরিষদ আমিরাত শাখার আহ্বায়ক মুস্তাফা মাহমুদ।

মীর হেলাল বলেন, এ দেশের মানুষ বিএনপির নেতৃত্বের প্রতি আস্থা রেখে ডামি নির্বাচন প্রত্যাখ্যান করেছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের ডাকে সাড়া দিয়ে ভোটাররা ভোট কেন্দ্রে না গিয়ে পরিবারকে সময় দিয়েছেন।

সভায় পরিষদের সদস্য সচিব এস এম মোদাচ্ছের শাহ-এর সঞ্চালনায় প্রধান বক্তা ছিলেন আমিরাত বিএনপির আহ্বায়ক জাকির হোসেন। তিনি বলেন, সময় এসেছে বন্ধু ও শত্রু চেনার৷ যারা পিলখানায় হত্যাকাণ্ড চালিয়ছে, যারা সীমান্তে আমাদের মানুষ মারে, যারা অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করে নিজেদের স্বার্থ হাসিলের উদ্দেশ্যে পছন্দের দলকে ক্ষমতায় বসায়, সেই প্রতিবেশী দেশই আমাদের আসল শত্রু৷ ঐক্যবদ্ধ হয়ে এই শত্রু দেশের আগ্রাসন রোধ করতে হবে। আমাদের প্রধান কাজই হওয়া উচিৎ ষড়যন্ত্র রুখে দেওয়া।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন, আমিরাত বিএনপি যুগ্ম আহ্বায়ক আব্দুস সালাম তালুকদার, জিয়া পরিষদের প্রধান উপদেষ্টা ইঞ্জিনিয়ার আব্দুস সালাম খান, ইউএই স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম এনাম, শ্রমিক দলের সভাপতি ইঞ্জিনিয়ার মাহে আলম, আবুধাবি বিএনপির সভাপতি ইসমাইল হোসেন তালুকদার, শারজাহ বিএনপির সভাপতি ইঞ্জিনিয়ার করিমুল হক, আজমান বিএনপির সভাপতি শাহিনুর রহমান, জিয়াপরিষদের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমিরুল ইসলাম টিপু, জিয়া পরিষদের উপদেষ্টা শাহাদাৎ হোসেন সুমন, ইউএই বিএনপির সদস্য শামসুন্নাহার স্বপ্না, ফরিদ আহমেদ শাহিন, বাবু নীল রতন দাশ, নাছির উদ্দীন চৌধুরী, দুবাই বিএনপির সদস্য সচিব ও কেন্দ্রীয় বিএনপির সদস্য মুজিবুল হক মঞ্জু, শারজাহ বিএনপির সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম কিরণ, মুছাফফা বিএনপির সাধারণ সম্পাদক আহমেদ হোসাইন, আজমান বিএনপির সাধারণ সম্পাদক সজিব খান, দুবাই বিএনপির সদস্য হুমায়ুন কবির সুমন, যুবদল নেতা আহাদুজ্জামান সরকার, আনোয়ার হোসেন জিয়া পরিষদ যুগ্ম আহ্বায়ক ওসমান গণি, আনোয়ার আলী, ইউনুস, ইঞ্জিনিয়ার তারেক, নজরুল ইসলাম ,শাহেদ ইসলামসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।