Hathazari Sangbad
হাটহাজারীবৃহস্পতিবার , ৩ নভেম্বর ২০২২

আমিরাতে বাংলাদেশ বইমেলা ও বঙ্গ সংস্কৃতি অনুষ্ঠান শুক্রবার

হাটহাজারী সংবাদ ডেস্ক
নভেম্বর ৩, ২০২২ ৮:৫২ পূর্বাহ্ণ
Link Copied!

বাংলাদেশের সাহিত্য-সংস্কৃতি তুলে ধরতে প্রথমবারের মতো সংযুক্ত আরব আমিরাতে আয়োজন হতে যাচ্ছে বাংলাদেশ বইমেলা ও বঙ্গ সংস্কৃতি অনুষ্ঠান। মেলায় দেশ বিদেশের প্রখ্যাত কবি-লেখকরা অংশগ্রহণ করবেন। তুলে ধরা হবে বাংলাদেশের শিল্প-সংস্কৃতি। দুবাই বাংলাদেশ কনস্যুলেটে এখন চলছে মেলার চূড়ান্ত প্রস্তুতি।

দুবাই ও উত্তর আমিরাত বাংলাদেশ কনস্যুলেট প্রাঙ্গণে মেলার উদ্বোধন হবে শুক্রবার। বইমেলা ছাড়াও এতে তুলে ধরা হবে বাংলাদেশের শিল্প-সংস্কৃতি। বইমেলা ঘিরে প্রবাসীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছে। শিল্প-সাহিত্য ও সংস্কৃতিমনা মানুষদের আনাগোনায় যেমন মেলা জমে ওঠার প্রত্যাশা করছেন প্রবাসীরা। তেমনি তারা বলছেন নতুন বইয়ের মোড়ক উন্মোচন দিয়ে আকর্ষণ বাড়বে প্রবাসের এই বইমেলার।

স্থানীয় কবি-সাহিত্যিকদের পাশাপাশি এই মেলায় অংশ নিবেন আমিরাত ও ভারতের বেশ কয়েকজন সুনাধন্য লেখক। দেশের জনপ্রিয় লেখকরাও এই মেলায় উপস্থিত থেকে ইতিহাসের স্বাক্ষী হবেন।

সত্তরের বেশি স্টল থাকবে তিনদিনের এই মেলায়। দেশ থেকে সৃজনশীল প্রায় ত্রিশটি প্রকাশনী সংস্থা এতে অংশ নেবে। মূলত দেশের বাইরে বাংলা বইয়ের ব্যাপ্তি ঘটাতে এই মেলার আয়োজন বললেন কনসাল জেনারেল বি এম জামাল হোসেন।

প্রথমবারের মতো বইমেলার এই আয়োজন প্রবাসীদের বাংলা বইয়ের আরো কাছাকাছি নিয়ে যাবার প্রত্যাশা করছেন আয়োজকরা।