Hathazari Sangbad
হাটহাজারীরবিবার , ২৯ জানুয়ারি ২০২৩

আল-আমরাতে মুনিরীয়া যুব তবলীগ কমিটির এশায়াত সেমিনার সম্পন্ন

প্রবাস ডেস্ক
জানুয়ারি ২৯, ২০২৩ ১০:২৪ অপরাহ্ণ
Link Copied!

পবিত্র জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (দ.) উদযাপন এবং খলিলুল্লাহ, আওলাদে মোস্তফা, খলিফায়ে রাসুল সাল্লাল্লাহু আলাইহে ওয়াসাল্লাম, হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আনহুর স্মরণে “সোনালী যুগের মহা নিয়ামত হযরত গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আনহু’র তরিক্বত” শীর্ষক এশায়াত সেমিনার করেছে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ১৬১ নং ওয়াদি আল কবির শাখা।

শুক্রবার (২৭ জানুয়ারি) সালতানাত অব ওমানের রাজধানী মাসকেটস্থ আল আমরাত কনভেনশন হলে হাফেজ মুহাম্মদ রায়হান এর পবিত্র কোরআন তেলোয়াতের মাধ্যমে শুরু হওয়া মাহফিলে পবিত্র নাতে মোস্তফা (দ.) পেশ করেন মুহাম্মদ বখতিয়ার হোসেন এবং পবিত্র খছিদা শরীফ পেশ করেন যথাক্রমে মুহাম্মদ নেজাম উদ্দিন ও মৌলনা মুহাম্মদ মুকাররম মনির। এসময় স্বাগত বক্তব্য রাখেন ১৬২ নং আল সীব শাখার সভাপতি  আলহাজ্ব মাওলানা নেছার আহমদ।

এরপর “সোনালী যুগের মহা নিয়ামত হযরত গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আনহু’র তরিক্বত” শীর্ষক সেমিনারের প্রবন্ধ পাঠ করেন প্রবন্ধের লেখক ৫৬ নং আল রুই সিটি শাখার সদস্য মুহাম্মদ পাহমিরুল আজিম আরফান।

সালতানাত অব ওমানের স্থানীয় প্রভাবশালী বিশিষ্ট ব্যবসায়ী আবদুল্লাহ রশিদ আলজাবরির  সভাপতিত্বে এবং মুহাম্মদ জাবেদ এর পরিচালনায় অনুষ্ঠিত সেমিনারে প্রধান বক্তার বক্তব্য রাখেন সালতানাত অব ওমানে সফররত মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ সংযুক্ত আরব আমিরাত এশায়াত উপ পরিষদের সদস্য মাওলানা মুহাম্মদ জাহাঙ্গীর আলম।

প্রধান বক্তা বলেন, শরীর আর ক্বলব দুটি আলাদা জিনিস, গুনাহ এর কারণে ক্বলবে মরীচিকা ধরে আর ক্বলবে যখন মরীচিকা ধরে তখন মানুষ মনুষ্যত্ব হারিয়ে পশুত্বের রুপ ধারণ করে। তখন তারা হালাল হারাম বুজতে পারে না। তারা সমাজের জন্য অভিশাপে পরিণত হয়। তবে এ ধরনের  মানুষকে পশুত্ব থেকে মনুষ্যত্বে ফিরিয়ে আনতে হলে তাকে যেতে হবে কাগতিয়া আলিয়া গাউছুল আজম দরবার শরীফ। যেখানে মাননীয় মহান মোর্শেদে আজম মাদ্দাজিল্লুহুল আলী ছাহেব অক্লান্ত পরিশ্রম করে পবিত্র কোরআনের ফয়েজ এবং তাওয়াজ্জুহর মাধ্যমে মানুষের ক্বলব থেকে মরীচিকা ও পশুত্ব দুর করে মনুষ্যত্ব ফিরিয়ে দিয়ে তার ক্বলবে জিকিরের ধ্বনি জারি করে দেন। মানুষকে আল্লাহ ও রাসুলের পথে এবং মতে চলার বিশেষ নির্দেশনা দেন। সেই দরবারের অনন্য নেয়ামত গ্রহণের জন্য তিনি উপস্থিত মুসলিম মিল্লাতের প্রতি বিশেষ আহবানও করেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ৫৬ নং আল রুই সিটি শাখার সাধারণ সম্পাদক আলহাজ্ব মাওলানা মুহাম্মদ মইনুদ্দিন আল কাদেরী।

এছাড়াও উপস্থিত ছিলেন ওমানের বিভিন্ন প্রদেশ থেকে আগত আগত তরিক্বতপন্থি, মেহমান, বিশিষ্ট কমিউনিটি নেতৃবৃন্দ এবং প্রবাসী বাংলাদেশিরা।

মিলাদ কিয়াম শেষে বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি, অগ্রগতি ও উপস্থিত সকলের ইহকালীন কল্যাণ, পরকালীন মুক্তি ও কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মাননীয় মহান মোর্শেদে আজম মাদ্দাজিল্লুহুল আলী ছাহেবের হায়াতে আবেদী, শেফায়ে দায়েমি এবং গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আনহুর ফুয়ুজাত কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করেন আলহাজ্ব মাওলানা মুহাম্মদ মইনুদ্দিন আল কাদেরী।