Hathazari Sangbad
হাটহাজারীমঙ্গলবার , ৩০ এপ্রিল ২০২৪

তীব্র তাপদাহে সাধারণ মানুষের পাশে “মানবতার কল্যাণে আমরা”

মোহাম্মদ আতিকুল্লাহ চৌধুরী
এপ্রিল ৩০, ২০২৪ ২:৫২ অপরাহ্ণ
Link Copied!

চলমান দাবদাহে অতিষ্ঠ জনজীবন। তীব্র রোদের রিকশাচালক থেকে শুরু করে শ্রমজীবীরা সবাই দাবদাহ থেকে রক্ষা পেতে মাথায় পরেছেন গামছা, ক্যাপ। তাঁরা ঘন ঘন পানি পান করছেন।

এই দাবদাহ থেকে একটু স্বস্তি দিতে চট্টগ্রাম উত্তর জেলার ঐতিহ্যবাহী সামাজিক ও মানবিক সংগঠন  মানবতার কল্যাণে আমরা এর উদ্যোগে হাটহাজারী উপজেলায় তীব্র গরম ও প্রচন্ড তাপদাহে তৃষ্ণার্ত পথচারীদের মাঝে ঠান্ডা শরবত পানীয় বিতরণ করা হয়েছে।

সোমবার  (২৯এপ্রিল) সকাল ১০টা থেকে দুপুর  সাড়ে ১২টা পর্যন্ত সকল পেশার মানুষের মাঝে এ ঠান্ডা শরবত বিতরণ করা হয়। মানবতার কল্যাণে আমরা সংগঠনের  এই প্রশংসনীয় উদ্যোগকে স্বাগত জানান সর্বস্তরের মানুষ।

এদিকে শরবত পেয়ে ভ্যানচালক রফিক  উদ্দিন বলেন, ‘শরবত খেয়ে শরীরের জন্য উপকার হচ্ছে। এটা খুব ভালো উদ্যোগ। সারা দিন ভ্যান চালিয়ে খুব কষ্ট হয়। সারা দিনই পানি খেতে হয়। এই শরবত পেয়ে ভালো হলো।

সংগঠনটির সভাপতি জোবাইর হোসেন  ওসিনিয়র সদস্য সাকিল হোসাইন  বলেন, বর্তমানে বাংলাদেশের বিভিন্ন জেলায় দুর্যোগপূর্ণ আবহাওয়া বিরাজ করছে। এ সময়ে অনেকেই বাড়িতে থাকতে পারলেও শ্রমজীবী মানুষেরা পেটের দায়ে বাইরে বের হয়েছেন। তাঁদের কিছুটা স্বস্তি দিতে এই উদ্যোগ নিয়েছেন তাঁরা। যতদিন পর্যন্ত অতিরিক্ত তাপমাত্রা থাকবে ততদিন আমরা এইভাবে বিভিন্ন স্থানে ঠান্ডা শরবত বিতরণ করব ইনশাল্লাহ।

এতে উপস্থিত ছিলেন অএ সংগঠনের সকল কার্যকারী সদস্যবৃন্দ।