Hathazari Sangbad
হাটহাজারীরবিবার , ২৮ মে ২০২৩

হাটহাজারীতে সড়কের উপর নলকূপ, সরঞ্জামাদি জব্দ করলেন ইউএনও

অনলাইন ডেস্ক
মে ২৮, ২০২৩ ৭:১৭ অপরাহ্ণ
Link Copied!

হাটহাজারী উপজেলার ১১নং ফতেপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ভবানীপুর এলাকায় সড়ক দখলে নিয়ে বসানো হচ্ছে নলকূপ (ডিপ টিউবওয়েল), অভিযান চালিয়ে সরঞ্জামাদি জব্দ করেছেন উপজেলা প্রশাসন।
 
আজ শনিবার (২৭ মে) দুপুরে ভবানীপুর এলাকার মোহাম্মদ কামালের ঘরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাহিদুল আলমের নির্দেশে একটি দল এ অভিযান পরিচালনা করে।
 
জানা যায়, গত বৃহস্পতিবার সকলে ভবানীপুর হইতে হেলাল চৌধুরী পাড়া সংযোগ সড়কের উপর নলকূপ বসানোর কাজ শুরু করে প্রবাসী মোহাম্মদ ফারুক। পরে স্থানীয় ইউনিয়ন পরিষদ কর্তৃক বাধা প্রদান করিলে বৈঠকে সমাধান করার কথা বলেন পরিবারটি। বৈঠকে না বসে আবারো তারা তাদের নলকূপ বাসানোর কাজ চালিয়ে যাওয়ায়। ইউএনও‍‍`র নির্দেশে নলকূপ বসানোর কাজে ব্যবহৃত কিছু সরঞ্জামাদি জব্দ করে নিয়ে যাওয়া হয়।
এবিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান জায়নুল আবেদীন বলেন, সড়কের পাশে ঘরবাড়ি বা নলকূপ বসানোর আগে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদকে অবহিত করতে হবে। তারা না করে সড়কের উপর টিউবওয়েল বসাচ্ছে, এতে একদিকে যেমন সড়ক দখল হচ্ছে অন্যদিক মানুষের যাতায়াতে সমস্যা সৃষ্টি হচ্ছে। তাছাড়া সড়কটি সংস্কার কাজ খুব দ্রুত শুরু হবে তখন এই নলকূপটি বড় সমস্যা হয়ে দাঁড়াবে। তাই তাদের কাজ বন্ধ রাখতে বারবার চৌকিদার পাঠানো হলেও তারা তা উপেক্ষা করে নলকূপ বসানোর কাজ চালিয়ে যাচ্ছে। নিষেধ অমান্য করায় প্রশাসন তাদের সরঞ্জামাদি জব্দ করেছে। পরবর্তী তাদের সাথে বৈঠক করে বিষয়টি নিয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে বলেও তিনি জানান।
 
জানতে চাইলে ইউএনও বলেন, খবর পেয়ে তাদের কাজ বন্ধ রাখতে নির্দেশ দেওয়া হয়। অমান্য করে টিউবওয়েল বসানোর অপরাধে কিছু সরঞ্জাম জব্দ করে উপজেলায় নিয়ে আসা হয়েছে। তারা আসলে তাদের সাথে কথা বলে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।