Hathazari Sangbad
হাটহাজারীবুধবার , ২৪ এপ্রিল ২০২৪

বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন নিয়ে পথচারীদের পাশে “হাটহাজারী সাংবাদিক ঐক্য পরিষদ”

হাটহাজারী সংবাদ ডেস্ক :
এপ্রিল ২৪, ২০২৪ ৫:২৫ অপরাহ্ণ
Link Copied!

তীব্র তাপদাহে অতিষ্ঠ পথচারী ও সাধারণ মানুষ। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে অসহনীয় গরমের তীব্রতা। রোদের তীব্রতায় খেটে খাওয়া দিনমজুর মানুষদের দুর্ভোগ চরমে।

অসহনীয় গরমের এই সময়ে হাটহাজরীতে পথচারী ও নিম্নআয়ের অন্তত ১৫ শতাধিক মানুষকে খাবার স্যালাইন ও ঠান্ডা পানি বিতরণ করেছে হাটহাজারী সাংবাদিক ঐক্য পরিষদ।

বুধবার (২৪ এপ্রিল) দুপুরে উপজেলার বাস স্টেশন ও বাজারের বিভিন্ন পয়েন্টে এ কার্যক্রম পরিচালিত হয়। সাংবাদিকদের  এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন উপজেলা চেয়ারম্যান এস এম রাশেদুল আলম ও সাধারণ মানুষ।

গরমে সড়কে দায়িত্বরত ট্রাফিক পুলিশ সদস্য, রিকশা ও অটোরিকশা চালক এবং পথচারীদের মাঝে খাবার স্যালাইন এবং ঠান্ডা পানি বিতরণ করা হয়।

পানি বিতরণের সময় সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি আসলাম পারভেজ বলেন, বর্তমানে জলবায়ুর পরিবর্তনে মানুষ কষ্টকর সময় পার করছে। অসহনীয় গরমে জনজীবনে হাঁসফাঁস অবস্থা। অতিষ্ঠ জনজীবন। এমন একটি সময়ে সংগঠনের এমন সময়োপযোগী উদ্যোগকে আমরা স্বাগত জানাই। সাথে সাথে স্বাবলম্বী সবাইকে এ সময়ে গণমানুষের পাশে দাঁড়ানোর আহবান জানাই। এগুলো শুধুমাত্র সংগঠনের কাজ নয়। সবার জায়গা থেকে ভূমিকা রাখা উচিত।

এ সময় সাধারণ সম্পাদক মোহাম্মদ বোরহান উদ্দিন বলেন, অসহ্য গরমে যখন জনজীবন বিপর্যস্ত। সেসময়ে আমরা আমাদের জায়গা থেকে গণমানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। চারদিকে ব্যাপক হারে বৃক্ষ নিধনের ফলে আমরা নিজেরাই নিজেদের সর্বনাশ ডেকে আনছি। অসহ্য গরম থেকে বাঁচার জন্য সামাজিক সচেতনতা বৃদ্ধি, ব্যাপকহারে বৃক্ষরোপণ ও বনায়ন কর্মসূচির কোন বিকল্প নাই। জলবায়ু পরিবর্তনে সামাজিক সচেতনতা ও শক্ত পদক্ষেপ গ্রহণ করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন, সাংবাদিক ঐক্য পরিষদের যুগ্ম সম্পাদক উজ্জ্বল নাথ, অর্থ সম্পাদক আবুল মনছুর, সহ-সাংগঠনিক সম্পাদক সুমন পল্লব, সহ-সম্পাদক জাহেদুল আলম জাহেদ, প্রচার সম্পাদক রিমন মুহুরী, দপ্তর সম্পাদক মোহাম্মদ আবু নোমান,  সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক এইচ এম এরশাদ, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোহাম্মদ ওসমান গণি, ধর্ম বিষয়ক সম্পাদক মোহাম্মদ সাহাবুদ্দীন সাইফসহ সংগঠনের সকল সদস্য ও নেতৃবৃন্দ।