Hathazari Sangbad
হাটহাজারীবুধবার , ২৭ মার্চ ২০২৪

ফিলিস্তিনে ইসরাইয়েলি গণহত্যা মানবতাকে ধ্বংস করছে : ন্যাপ

অনলাইন ডেস্ক
মার্চ ২৭, ২০২৪ ৮:৫৩ অপরাহ্ণ
Link Copied!

স্বাধীন রাষ্ট্র ফিলিস্তিনের ওপর ইসরায়েলের অবৈধ দখলদারত্ব ও গণহত্যা মানবতাকে ধ্বংস করছে বলে মন্তব্য করে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ গাজা উপত্যকায় ইসরায়েলি সেনাবাহিনীর নির্বিচার গণহত্যা অবিলম্বে বন্ধে বিশ্বের শান্তিকামী মানুষকে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছে।

বুধবার (২৭ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে পার্টির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া এ দাবি জানিয়েছেন।

তারা বলেন, ফিলিস্তিনের স্বাধীনতাকামী জনগণের ওপর ইসরায়েল গাজা উপত্যকায় যে মানবতাবিরোধী অপরাধ চালাচ্ছে তা বিশ্বের কোনো শান্তিকামী মানুষই মেনে নিতে পারে না। সাম্রাজ্যবাদী অপশক্তি ইঙ্গ-মার্কিন সাম্রাজ্যবাদী শক্তির প্রত্যক্ষ মদদে কয়েক দশক আগে ফিলিস্তিনের ভূমি দখল করে গড়ে ওঠা ইসরায়েল রাষ্ট্রটির কোনো বৈধতা নেই। বিশ্বের বেশিরভাগ দেশই ইসরায়েলকে স্বাধীন দেশ হিসেবে স্বীকৃতি দেয়নি। তারপরও মার্কিন সাম্রাজ্যবাদ এবং এর দোসরদের সহযোগিতায় ইসরায়েল রাষ্ট্রটি সব আন্তর্জাতিক আইন লঙ্ঘন করে ফিলিস্তিনের বেশিরভাগ ভূমি নিজেদের করায়ত্ত করেছে। ফিলিস্তিনের জনগণের ওপর বহুবার নৃশংস হামলা চালিয়েছে।

তারা আরো বলেন, পবিত্র রমজানেও ফিলিস্তিনির জনগণ গণহত্যা থেকে মুক্তি পাচ্ছে না। গাজায় নির্বিচারে নারী ও শিশু হত্যা গোটা বিশ্ববিবেককে প্রশ্নবিদ্ধ করেছে। ইসরায়েলি বাহিনী গাজার হাসপাতাল, রিফিউজি ক্যাম্প, ত্রাণ বিতরণস্থলসহ সর্বত্র বেসামরিক নিরস্ত্র মানুষের ওপর নির্বিচার হামলা চালাচ্ছে। যার ফলে সেখানে এক মানবিক বিপর্যয়ের সৃষ্টি হয়েছে।

ন্যাপ নেতারা বলেন, আমরা ইফতার করছি, সেহরি করছি, রোজা রাখছি। কিন্তু কষ্টের বিষয় হচ্ছে আমাদের হৃৎপিণ্ড ফিলিস্তিনের মানুষ আজ সেহরি ও ইফতার করার কোনো ব্যবস্থা ছাড়াই রোজা রাখছে। দিনকে দিন ফিলিস্তিন ভূখণ্ড থেকে মুসলমানদের মুছে ফেলার প্রক্রিয়া শুরু হয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। পশ্চিমাদের ভয়ভীতি উপেক্ষা করে বাংলাদেশ ইসরাইলি গণহত্যা বন্ধের পাশাপাশি ফিলিস্তিনিদের স্বাধীনতার ব্যাপারেও সোচ্চার রয়েছে। যা বাঙালিদের জন্য গর্বের বিষয়।