Hathazari Sangbad
হাটহাজারীশনিবার , ৬ এপ্রিল ২০২৪

পাওনা ১১ হাজার টাকা না দেওয়ায় বন্ধুকে গলাকেটে হত্যা

অনলাইন ডেস্ক
এপ্রিল ৬, ২০২৪ ৭:১৬ অপরাহ্ণ
Link Copied!

বগুড়ায় এসএসসি পরীক্ষার্থী রেদোয়ানকে গলাকেটে হত্যার অভিযোগে আবুল কাশেম (১৯) নামে তার এক বন্ধুকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার (৫ এপ্রিল) দিবাগত রাত দেড়টার দিকে তাকে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। পুলিশের দাবি মোবাইল বিক্রির নামে পাওনা ১১ হাজার টাকার জন্য এই হত্যাকাণ্ড ঘটায় কাশেম।

এর আগে শুক্রবার রাত নয়টার দিকে কাহালুর দূর্গাপুর ইউনিয়নের পাতুঞ্জা গ্রামে এই হত্যাকাণ্ড ঘটে। আবুল কাশেম কাহালুর পাতুঞ্জা পূর্বপাড়া গ্রামের আব্দুল কাদেরের ছেলে।

হত্যার ঘটনা নিয়ে শনিবার দুপুরে জেলা পুলিশ সুপার (পদোন্নতি প্রাপ্ত অতিরিক্ত ডিআইজি) সুদীপ কুমার চক্রবর্ত্তী নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন। থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

তিনি জানান, রেদোয়ান ও আবুল কাশেম একই গ্রামের বাসিন্দা ও পরস্পর বন্ধু। এ ঘটনার প্রায় ৭ মাস আগে রেদোয়ানের কাছ থেকে ১১ হাজার টাকা দিয়ে একটি মোবাইল কেনেন কাশেম। এর কিছুদিন পর রেদোয়ান তার বিক্রি করা মোবাইলটি কাশেমের কাছে থেকে ফেরত নিয়ে নেয়। কিন্তু কাশেমকে সেই ১১ হাজার টাকা আর ফেরত দেয়নি। এরপর থেকে কাশেম টাকা চাইলে বিভিন্ন তালবাহানা করতে থাকে এবং একপর্যায়ে টাকা ফেরত দিতে অস্বীকার করে রেদোয়ান। এটা নিয়ে কাশেমের মনে চরম ক্ষোভের সৃষ্টি হয়। এরই জেরে রেদোয়ানকে হত্যার পরিকল্পনা করে কাশেম। পরিকল্পনা মাফিক কাশেম তার বাড়ি থেকে একটি হাসুয়া নিয়ে পুকুর পাড়ের গাছের পাশে ‍লুকিয়ে রাখে। রাতে তারাবির নামাজ পড়ে বাড়ি ফেরার সময় রেদোয়ানকে মোবাইলে ফ্রি-ফায়ার গেম ইন্সটল করে দেওয়ার কথা বলে ডেকে নেয়। পরে রেদোয়ান মোবাইলে ফ্রি ফায়ার গেম ইন্সটল করতে শুরু করে এমন সময় কাশেম লুকিয়ে রাখা হাসুয়া নিয়ে এসে রেদোয়ানের ঘাড়ে কোপ দেয়। এরপর এলোপাথাড়ি কুপিয়ে রেদোয়ানের মৃত্যু নিশ্চিত করে কাশেম।

জেলা পুলিশ সুপার বলেন, হত্যার পরপর পুলিশ ঘটনা নিয়ে কাজ শুরু করে। নিহতের পরিবারের তথ্য ও প্রাথমিক তদন্ত নিয়ে কাশেমকে নিজ বাড়ি থেকে আটক করা হয়। আটকের পর কাশেম হত্যার ঘটনা স্বীকার করেন। এ ছাড়া কাশেমের দেওয়া তথ্যের ভিত্তিতে সিমেন্টের ঢালাইয়ের চোঙের ভেতরে লুকিয়ে রাখা হাসুয়া উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় রাতেই কাহালু থানায় হত্যা মামলা দায়ের হয়। আজ ১৬৪ ধারায় আবুল কাশেমকে স্বীকারোক্তিমূলক জবানবন্দি নেওয়ার জন্য আদালতে তোলা হবে।