Hathazari Sangbad
হাটহাজারীবৃহস্পতিবার , ১৫ ডিসেম্বর ২০২২

সন্ধ্যার আকাশে আলোকরশ্মি, মানুষের কৌতূহল

অনলাইন ডেস্ক
ডিসেম্বর ১৫, ২০২২ ৪:০৮ অপরাহ্ণ
Link Copied!

বা‌গেরহাটসহ দে‌শের দক্ষিণাঞ্চলে সন্ধ্যার আকাশে হঠাৎ এক আলোকরশ্মি দেখা গেছে। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা ২০ মিনিটের দিকে আকাশের উপরিভাগে ওই আলো দেখা যায়। প্রত্যক্ষদর্শীদের দাবি, ১ থেকে ৩ মিনিট পর্যন্ত ওই আলোক রশ্মি একই স্থানে কিছুক্ষণ স্থির থেকে দ্রুতগতিতে ছুটে নিভে যায়। এ নিয়ে সাধারণ মানুষের মাঝে কৌতূহল দেখা গেছে। তবে আবহাওয়া অফিস স্পষ্ট কিছু জানাতে পারেনি।
 
প্রত্যক্ষদর্শী মামুন আহম্মেদ বলেন, আকাশের দক্ষিণ দিকে হঠাৎ করে একটি আলো দেখতে পাই। সেটি বেশ উজ্জ্বল ছিল। দ্রুত গতিতে সেটি আবার কিছুক্ষণ পর হারিয়ে যায়।
 
বাগেরহাটের শরণ‌খোলার সিয়াম বলেন, প্রথমে আকাশে আলোটি দেখে আমি বেশ ভয় যাই। পরে অন্যদের ডেকে সেটি দেখাই। সেটি আসলে কি বুঝতে পারেনি। আমি নিজেও এর আগে কোন দিন এই রকম কিছু আকাশে দেখিনি।
 
সামাজিক যোগাযোগ মাধ্যমেও এই ঘটনাটি নিয়ে বেশ সাড়া ফেলেছে। সোহাগ আহমেদ বাবু নামের এক ব্যক্তি ফেসবুকে লিখেছেন, বৃস্পতিবার বাগেরহাটের আকাশে সন্ধ্যা ৬.১৫ মিনিট হতে ৬.২০ মিনিট পর্যন্ত রহস্যময় আলো দেখা গেছে।
 
মোংলা আবহাওয়া অফিসের ইনচার্জ আবহাওয়াবিদ অম‌রেশ চন্দ্র ঢা‌লি বলেন, সন্ধ্যা ৬ টা থেকে রাত ৭ টাকা টার মধ্যে আকাশে জ্বলন্ত একটি ব্স্তু দেখতে পাওয়ার সংবাদ পেয়েছি। সেটি উল্কা বা ধুমকেতু হতে পারে। সেটি অন্যকিছুও হতে পারে। এটা এখনও স্পষ্টি করে কিছু বলা যাচ্ছে না।