Hathazari Sangbad
হাটহাজারীরবিবার , ১ জানুয়ারি ২০২৩

নাঙ্গলমোড়ায় ১২তম সুন্নী সম্মেলন

মুহাম্মদ জিয়াউল হক
জানুয়ারি ১, ২০২৩ ৪:৪২ অপরাহ্ণ
Link Copied!

হাটহাজারী উপজেলার নাঙ্গলমোড়া ইউনিয়নে উত্তর চট্টলার ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন সানমুন স্টার ক্লাব ও এলাকাবাসীর যৌথ উদ্যোগে গাউছিয়া খাজা ফাউন্ডেশনের সহযোগিতায় পবিত্র ঈদ-এ মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ও খাজা গরীবের নেওয়াজ (রাঃ)’র ফাতেহা উদযাপন উপলক্ষে  ১২তম সুন্নী সম্মেলন ও ফ্রি চিকিৎসা সেবা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩১ ডিসেম্বর) সকাল থেকে দক্ষিণ নাঙ্গলমোড়া ইসলামিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সুন্নী সম্মেলনে সভাপতিত্ব করেন, জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার শায়খুল হাদীস হযরতুলহাজ্ব আল্লামা হাফেজ মুহাম্মদ সোলাইমান আনসারী।

মাহফিল পরিচালনা ক্লাবের সভাপতি মুহাম্মদ রহিম উদ্দীন রাজুর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নাঙ্গলমোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মুহাম্মদ হারুনুর রশিদ, বিকেএমই ও সনেট গ্রুপের পরিচালক লায়ন গাজী মুহাম্মদ শহিদুল্লাহ, হাটহাজারী ওয়ান হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের ডিএমডি মুহাম্মদ সোহেল রানা, অর্থ ডিরেক্টর মুহাম্মদ সাহেদুল আজম সাহেদ।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, আল-আযীয তাহফিজুল কুরআন ক্যাডেট মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক ও ক্বাদেরীয়া তৈয়্যবীয়া জামে মসজিদের খতিব শায়খ আল্লামা হাফেজ ক্বারী মুফতী গোলাম কিবরিয়া।

বিশেষ ওয়ায়েজিন হিসেবে উপস্থিত ছিলেন, নাঙ্গলমোড়া শামসুল উলুম ফাজিল (ডিগ্রি) মাদরাসার আরবী প্রভাষক, কুয়াইশ জানালী হামদু শাহ আহমদিয়া সুন্নিয়া মাদরাসা প্রতিষ্ঠাতা হযরতুলহাজ্ব আল্লামা মুফতী মুহাম্মদ জয়নুল আবেদীন জিহাদী, নজিরিয়া নঈমিয়া মাহমুদিয়া ফাজিল (ডিগ্রি) মাদরাসার আরবী প্রভাষক হযরতুলহাজ্ব আল্লামা সৈয়দ নূর মুহাম্মদ আল-কাদেরী ও গুমানমর্দ্দন পেশকারহাট ইসলামিয়া সুন্নিয়া দাখিল মাদরাসার সহ-সুপার মাওলানা নুর খালেক ।

সম্মেলনের আগে বিনামূল্যে চক্ষু, মেডিসিন , গাইনী, শিশু ও রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচী অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন বিষয়ে বিশেষজ্ঞ চিকিৎসক দিয়ে রোগীদের চিকিৎসা সেবা দেয়া হয়।

চক্ষু চিকিৎসা কার্যক্রম পরিচালনা করেন, চিটাগং লায়ন্স ফাউন্ডেশন ও লায়ন্স ক্লাব অব চিটাগং সিটির মেডিসিন বিশেষজ্ঞ ডা: তানভীর আহমদ, ড: আয়শা সিদ্দিকী, ড: সৈয়দ মুহাম্মদ মুনতাসীর। বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়ে ছিলেন, হাটহাজারী ব্লাড ব্যাংক।

ফ্রি চিকিৎসা সেবায় চক্ষু ১৫০, মেডিসিন ১৪৭, শিশু ৫০ ও ১৫৩ জনকে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।

সম্মেলনে জাহেদুল আলম পুতুল, কাদের, হাফেজ হেলাল, সাইদুল, রবি, এমরান, সবুজ, আরাফাত, হাসান, সাহেদ, সোহেল-সহ এলাকার অনেক গন্যমান্য ব্যক্তিবর্গ ছাড়াও স্থানীয় ব্যবসায়ী, সমাজসেবক, শিক্ষাবিদ, ওলামায়ে কেরাম ধর্মপ্রাণ মুসলমান উপস্থিত ছিলেন।

মিলাদ ও কিয়াম শেষে দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহ্র ঐক্য, সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করা হয় ।