Hathazari Sangbad
হাটহাজারীশুক্রবার , ২২ মার্চ ২০২৪

নজুমিয়া হাটে মুনিরীয়া যুব তবলীগের ইফতার মাহফিল

হাটহাজারী সংবাদ ডেস্ক
মার্চ ২২, ২০২৪ ৭:৫৯ অপরাহ্ণ
Link Copied!

মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ এর উদ্যোগে খলিফায়ে রাসূল (দ.) হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আনহুর ঈছালে ছাওয়াব ও আলহাজ্জ্বা রূহানী আম্মাজান (রাহ.) এর ‘সালানা ওফাত শরীফ’ স্মরণে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২২ মার্চ) বেলা ৩ টা হতে হাটহাজারী নজুমিয়া হাট রয়েল প্যালেস কমিউনিটি সেন্টারে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

ইফতার মাহফিলে বক্তারা বলেন, পবিত্র রমজানের অন্তর্নিহিত শিক্ষা হলো জীবনের প্রতিটি ক্ষেত্রে তাকওয়া অবলম্বন ও ইবাদাত বান্দেগির মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি অর্জন করা। খলিফায়ে রাসূলের (দ.) হযরত গাউছুল আজম (রা.) এর প্রতিষ্ঠিত এই তরিক্বত হলো আল্লাহর নৈকট্য অর্জনের মাধ্যম। যে তরিক্বতে রয়েছে ছিনা-ব-ছিনা তাওয়াজ্জু গ্রহনের মাধ্যমে আভ্যন্তরীন পরিশুদ্ধি অর্জন এবং ফয়েজে কোরআনের মাধ্যমে নূরে কোরআন লাভের বিরল সুযোগ। নিয়মিত মোরাকাবার অনুশীলন , মুহাব্বতের নিয়তে প্রতিদিন ১১১১ বার দরূদে মোস্তফা আদায়, গভীর নিশিতে তাহাজ্জুদের নামাজ আদায় করে আল্লাহর দরবারে ক্ষমা প্রার্থনার জন্যে ক্রন্দন করার ঐতিহ্য। বর্তমানে মাননীয় মোর্শেদে আজম মাদ্দাজিল্লুহুল আলী ছাহেবের অপরিসীম ত্যাগ আর অক্লান্ত পরিশ্রমের বিনিময়ে আজও এই নিয়ামতের ধারা অব্যহত রয়েছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট ও সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. মুহাম্মদ আবুল মনছুর এর সভাপতিত্বে অনুষ্ঠিত ইফতার মাহফিলে বক্তব্য রাখেন মাওলানা মুহাম্মদ শফিউল আলম।

এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অধ্যাপক অলি আহাদ, অধ্যাপক মুহাম্মদ সাইফুল ইসলাম, আলহাজ্ব মুহাম্মদ শহীদুল্লাহ প্রমূখ।

ইফতারের পূর্বে মিলাদ ও কিয়াম শেষে বিশ্ব মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্হুর ফুয়ুজাত কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করা হয়।