Hathazari Sangbad
হাটহাজারীরবিবার , ১৭ মার্চ ২০২৪

আমিরাতে নদিমপুর প্রবাসী কল্যাণ পরিষদের দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

হাটহাজারী সংবাদ ডেস্ক:
মার্চ ১৭, ২০২৪ ৩:৪৭ পূর্বাহ্ণ
Link Copied!

সংযুক্ত আরব আমিরাতে পবিত্র মাহে রমজান উপলক্ষে রাউজান উপজেলার সামাজিক ও মানবতার সংগঠন নদিমপুর প্রবাসী কল্যাণ পরিষদ এর উদ্যোগে দোয়া মাহফিল ও ইফতারের আয়োজন করা হয়েছে।

শনিবার (১৬ মার্চ) বিকাল ৫টা হতে দুবাই ইন্টারন্যাশনাল সিটি রাসিয়াস্থ নাহিদ আল মদিনা রেস্টুরেন্ট হল রুম ময়দানে এ আয়োজন করা হয়।

ইফতার মাহফিল বাস্তবায়ন পরিষদের আহবায়ক আলহাজ্ব মুহাম্মদ ফরিদের সভাপতিত্বে ও এনপিকেপি সদস্য মোহাম্মদ ইমন খাঁন এর সঞ্চালনায় মাহফিলে প্রধান বক্তা ছিলেন দুবাইয়ে বিশিষ্ট ব্যবসায়ী ও পরিষদের সিনিয়র সদস্য আলহাজ্ব মৌলানা মুহাম্মদ ফজলুল আজীম।

মোহাম্মদ হিশাম আল মারুফ এর পবিত্র কুরআন তিলাওয়াতের মাধ্যমে মাহফিল শুরু হওয়া মাহফিলে পবিত্র হামদ ও নাতে রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম পেশ করেন যথাক্রমে মোহাম্মদ তামিম আল মারুফ। স্বাগত বক্তব্য রাখেন পরিষদের সিনিয়র সদস্য এম. শাহেদ সারওয়ার।

ইফতার মাহফিলে নদিমপুর প্রবাসীদের মিলনমেলায় এতে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন উপদেষ্টা আজিজ খাঁন, ওয়ালী নিজাম, নুরুল হুদা, পরিষদের সদস্য যথাক্রমে জাহেদুল ইসলাম, কাজী মোহাম্মদ সোহেল, নাছির উদ্দিন, আব্বাস উদ্দিন, শাহনেওয়াজ, সেলিম উল্লাহ, মোহাম্মদ ইব্রাহীম, জিসান, শাহজাহান, মাহবুব, জানে আলম, জামশেদ, কাদের, রবিউলসহ প্রমুখ।

উল্লেখ্য যে, উক্ত ইফতার মাহফিলের জন্য বহির্বিশ্বের অন্যান্য দেশে বসবাসরত নদিমপুর প্রবাসী কল্যাণ পরিষদের সদস্যরাও সার্বিক সহযোগিতা করেন।

ইফতারের আগে দোয়াপর্বে রমজানের ফজিলত বর্ণনা করতে গিয়ে বক্তারা বলেন, রমজান মাসই অধিক সওয়াব প্রাপ্তির জন্য যাকাত দেওয়ার উপযুক্ত মৌসুম ও শ্রেষ্ঠতর সময়। রোজাদার ধনী লোকেরা অসহায়দের যাকাত প্রদান করার ফলে সমাজের গরিব-নিঃস্ব ব্যক্তিরা দারিদ্র্যের কশাঘাত থেকে রেহাই পায় এবং সামগ্রিক অর্থনৈতিক অবস্থার কিছুটা উন্নতি হয়। রমজান মাসে ধনী লোকেরা দরিদ্রদের যাকাত প্রদানের ফলে উভয় শ্রেণির মানুষের মধ্যে লেনদেন হয় এবং পারস্পরিক ভ্রাতৃত্ববোধ গড়ে ওঠে।

দোয়া ও ইফতার মাহফিলে মিলাদ-ক্বীয়াম শেষে মুনাজাত পরিচালনা করেন মৌলানা মুহাম্মদ ফজলুল আজীম। মুনাজাতে মহান আল্লাহর কাছে ক্ষমা চেয়ে ইফতার মাহফিলে বহিবিশ্বে নদিমপুর প্রবাসী এবং বিশ্ব মুসলিম উম্মার জন্য দোয়া খায়ের করা হয়।