Hathazari Sangbad
হাটহাজারীবুধবার , ২২ ফেব্রুয়ারি ২০২৩

দুবাইয়ে বাংলাদেশ কনস্যুলেটে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অনলাইন ডেস্ক
ফেব্রুয়ারি ২২, ২০২৩ ৭:৩৩ অপরাহ্ণ
Link Copied!

সংযুক্ত আরব আমিরাত দুবাই বাংলাদেশ কনস্যুলেট প্রাঙ্গণে যথাযোগ্য মর্যাদায় দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে পালিত হল মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৩।
 
দুবাইয়ে কনসাল জেনারেল বিএম জামাল হোসেন রাত ১২টা ১ মিনিটে কনস্যুলেট প্রাঙ্গণে শহীদ মিনারের বেদিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিবসের কর্মসূচির সূচনা করেন। তাকে অনুসরণ করে কনস্যুলেটের সব কর্মকর্তা-কর্মচারী, তাদের পরিবারের সদস্য ও বাংলাদেশ কমিউনিটি নেতৃবৃন্দরা বেদিতে পুষ্পস্তবক অর্পণ করেন।
 
মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাংলাদেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শোনানো হয়। 
এদিকে, মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের গুরুত্ব তুলে ধরতে সন্ধ্যায় কনস্যুলেট প্রাঙ্গণে এক বহুভাষিক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। আমিরাতে বিভিন্ন দেশের সাংস্কৃতিক প্রতিনিধি তাদের নিজ নিজ ভাষায় সাংস্কৃতিক পরিবেশনা উপস্থাপন করেন।
 
তাদের মধ্যে ছিল- ভারত, শ্রীলঙ্কা, নেপাল, উগান্ডা, কেনিয়া, থাইল্যান্ড এবং বাংলাদেশের সংস্কৃতি গোষ্ঠী, দুবাই। ওই অনুষ্ঠানে আমিরাতে বিভিন্ন স্কুলের অধ্যয়নরত বাংলাদেশি ছাত্র-ছাত্রীরা চমৎকার সঙ্গীত ও নৃত্য পরিবেশন করে দর্শক-শ্রোতাদের মুগ্ধ করেন।