Hathazari Sangbad
হাটহাজারীবুধবার , ২৭ মার্চ ২০২৪

হাটহাজারীর ফতেয়াবাদে মুনিরীয়া যুব তবলীগের ইফতার মাহফিল অনুষ্ঠিত

হাটহাজারী সংবাদ ডেস্ক :
মার্চ ২৭, ২০২৪ ৭:২২ অপরাহ্ণ
Link Copied!

মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ হাটহাজারী-ফটিকছড়ি সমন্বয় পরিষদ এর উদ্যোগে কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের প্রতিষ্ঠাতা, খলিলুল্লাহ, আওলাদে মোস্তফা, খলিফায়ে রাসূল (দ.) হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আনহুর ঈছালে ছাওয়াব এবং এ দরবারের মহীয়সী রমণী জামানার রাবেয়া বসরী, ফাতেমায়ে ছানী আলহাজ্জ্বা রূহানী আম্মাজান (রাহ) এর ‘সালানা ওফাত শরীফ’ স্মরণে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৬ মার্চ) বেলা ৩ টা হতে ফতেয়াবাদ সাইফা নূর কনভেনশন হলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. জালাল আহমদ এর সভাপতিত্বে এ মাহফিল অনুষ্ঠিত হয়।

ইফতার মাহফিলে বক্তারা বলেন- খলিলুল্লাহ, আওলাদে মোস্তফা, খলিফায়ে রাসূল (দ.) হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আনহু-র প্রতিষ্ঠিত এই তরিক্বতের শিক্ষা হলো আত্মশুদ্ধি অর্জন করা, তাকওয়া অবলম্বন করা, জীবনের সর্বস্তরে আল্লাহর উপর তাওয়াক্কুল থাকা। সারাটি জীবন ধরে তিনি ছিনা-ব-ছিনা তাওয়াজ্জু প্রদান ও ফয়েজে কোরআনের মাধ্যমে মানুষের অন্ধকার ক্বলবকে আলোকিত করে হেদায়তের পথে পরিচালিত করেছেন। বর্তমানে তাঁরই একমাত্র খলিফা আওলাদে রাসূল (দ.), মাননীয় মোর্শেদে আজম মাদ্দাজিল্লুহুল আলী ছাহেবের মাধ্যমেও এই নিয়ামতের ধারা অব্যাহত রয়েছে। ব্যক্তিজীবনের পাশাপাশি পারিবারিক ও সামাজিক জীবনেও ন্যায়পরায়ণতা,সততা, মুসলিম ভ্রাতৃত্ববোধ  ও ইসলামি মূল্যবোধ জাগরণে এই তরিক্বতের অবদান অনস্বীকার্য ।

ইফতার মাহফিলে বক্তব্য রাখেন মাওলানা মুহাম্মদ আব্দুস সবুর, মাওলানা মুহাম্মদ জসিম উদ্দিন, মাওলানা মুহাম্মদ গোলাম রাব্বানী ফয়সল।

এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, চবি শিক্ষক সমিতির ট্রেজারার ও একাউন্টিং বিভাগের প্রফেসর ড. আলী আরশাদ চৌধুরী , আলহাজ্ব মুহাম্মদ ফারুক, মাওলানা মুহাম্মদ জসিম উদ্দিন, মাওলানা মুহাম্মদ ফরিদ, প্রমূখ।

ইফতারের পূর্বে মিলাদ ও কিয়াম শেষে বিশ্ব মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং হযরত গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আনহুর ফুয়ুজাত কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করা হয়।