Hathazari Sangbad
হাটহাজারীমঙ্গলবার , ২৬ মার্চ ২০২৪

সকালে মাঠে নামছে আর্জেন্টিনা, একাদশে থাকছেন যারা

স্পোর্টস ডেস্ক
মার্চ ২৬, ২০২৪ ১০:৩৬ অপরাহ্ণ
Link Copied!

কোপা আমেরিকার প্রস্তুতির জন্য দুটি ইউরোপীয় দেশের সঙ্গে খেলতে চেয়েছিল বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। সেটি সম্ভব না হলেও, কনক্যাকাফের দুটি দেশের সঙ্গে প্রীতি ম্যাচ খেলছে লিওনেল স্কালোনির দল। প্রথম ম্যাচে তাদের কাছে এল সালভাদর কোনো পাত্তাই পায়নি। এবার তাদের সামনে সম্প্রতি কোপা আমেরিকায় খেলার টিকিট পাওয়া দেশ কোস্টারিকা। স্কালোনি জানিয়েছেন, এ ম্যাচের একাদশে ব্যাপক রদবদল আসতে পারে।

এর আগে আলবিসেলেস্তেদের বিপক্ষে জয়ের রেকর্ড নেই কোস্টারিকার। সবমিলিয়ে দু’দল সাতবার মুখোমুখি হয়েছে। যেখানে আর্জেন্টিনা পাঁচটিতে জয় এবং বাকি দুই ম্যাচ ড্র হয়েছে। আর্জেন্টিনা যে শক্তিমত্তায় কোস্টারিকার চেয়ে ধরাছোঁয়ার বাইরে সেটা সহজেই অনুমেয়। তার ওপর দলটির কোচের বক্তব্য বিষয়টা আরও পরিস্কার করে দিয়েছে। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে আগামীকাল (বুধবার) সকাল ৮টা ৫০ মিনিটে মুখোমুখি হবে আর্জেন্টিনা-কোস্টারিকা।

ইনজুরির কারণে আগে থেকেই মাঠের বাইরে আছেন আলবিসেলেস্তে মহাতারকা লিওনেল মেসি। তাকে ছাড়া আর্জেন্টিনার স্কোয়াড ঠিক কেমন করে, তারই একটা ঝলক দেখা গেল শনিবার। মেসি যে দলের প্রাণভোমরা, সেই দলটাই মেসিকে ছাড়া খেলল দাপুটে এক ফুটবল। তাতে আর্জেন্টিনার ভক্তরাও খানিক খুশিই হবেন। লিওনেল স্কালোনির অধীনে দল যে সঠিক কক্ষপথেই আছে। বিশ্বচ্যাম্পিয়নদের আক্রমণাত্মক ফুটবলের মুখে এল সালভাদর হেরেছে ৩-০ গোলে।

ওই ম্যাচের একাদশ থেকে আগামীকাল বেশকিছু পরিবর্তন আনা হবে বলে জানিয়েছেন আর্জেন্টাইন মাস্টারমাইন্ড। স্কালোনি বলেছেন, ‘আমরা পাঁচ থেকে ছয়টি পরিবর্তন করতে যাচ্ছি। আমি বেনিতেজকে সুযোগ দিতে চাই।’ ৩১ বছর বয়সী বেনিতেজের সুযোগ পাওয়া মানে বিশ্রামে থাকবেন নিয়মিত গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। বেনিতেজ ২০২২ সাল থেকে খেলছেন ডাচ ক্লাব পিএসভি আইন্দহোফেনে। এর আগে পাঁচ বছর তিনি কাটান ফরাসি ক্লাব নিসে। আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ দলের হয়েও তিনটি ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে তার।

অন্যদিকে, ডি মারিয়াদের বিপক্ষে ম্যাচটিকে শেখার উপলক্ষ্য হিসেবে নিয়েছেন কোস্টারিকা কোচ গুস্তাভো আলফারো, ‘এখন আমাদের সামনে বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে লড়াই। অবশ্যই এটা আমাদের জন্য শেখার একটা পরীক্ষা, আমরা সর্বোচ্চ সেরা পারফরম্যান্স করার চেষ্টা করব। কিন্তু তারা বিশ্বচ্যাম্পিয়ন। বর্তমান বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে খেলার সুযোগটা আমরা পেয়েছি। ম্যাচটা আমাদের জন্য শেখার উপলক্ষ। বোর্ড প্রেসিডেন্ট আমাকে জিজ্ঞেস করেছিলেন, আমি আর্জেন্টিনার বিপক্ষে লড়াইয়ের জন্য প্রস্তুত কি না। আমি বলেছিলাম– হ্যাঁ, আমরা আর্জেন্টিনার বিপক্ষে খেলব।’

কোস্টারিকার বিপক্ষে আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ :

ওয়াল্টার বেনিতেজ, নাহুয়েল মলিনা, নিকোলাস ওটামেন্দি/ক্রিস্টিয়ান রোমেরো, জার্মান পেজ্জেলা, নিকোলাস তালিয়াফিকো, এঞ্জো ফার্নান্দেজ, অ্যালেক্সিস ম্যাক-অ্যালিস্টার, লো সেলসো, আলেজান্দ্রো গার্নাচো, জুলিয়ান আলভারেজ ও আনহেল ডি মারিয়া।

খেলা দেখবেন যেভাবে

বাংলাদেশ থেকে ম্যাচটি সরাসরি দেখার সুযোগ রয়েছে। ভারতীয় সনি স্পোর্টস নেটওয়ার্কের চ্যানেলে দেখানোর কথা রয়েছে ম্যাচটি। এছাড়া আর্জেন্টিনা-কোস্টারিকার লড়াই দেখা যাবে ফুটবল বিষয়ক ওয়েবসাইট ইয়াল্লা টিভিতে অনলাইন স্ট্রিমিংয়ের মাধ্যমে।