Hathazari Sangbad
হাটহাজারীসোমবার , ৮ এপ্রিল ২০২৪

মঈন, ফিজ নাকি পাথিরানা– কাকে খেলাবে চেন্নাই?

অনলাইন ডেস্ক
এপ্রিল ৮, ২০২৪ ৭:০৭ অপরাহ্ণ
Link Copied!

নিজেদের চার বিদেশির কম্বিনেশন নিয়ে কিছুটা বাড়তি ভাবনাই ভাবতে হচ্ছে চেন্নাই সুপার কিংসকে। টানা দুই হারে এমনিতেই ব্যাকফুটে আছে দলটি। নিজেদের মাঠে তাই জয়ে ফেরাটাই বড় চ্যালেঞ্জ রুতুরাজ গায়কোয়াড়ের দলের জন্য। কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে চিপাকের মাঠে চ্যালেঞ্জটা তাই একটু বেশি। আবার এই ম্যাচেই ফিরতে পারেন চেন্নাইয়ের একাধিক তারকা।

মুস্তাফিজুর রহমান দেশে ভিসার কাজ শেষ করে চেন্নাইয়ে যোগ দিয়েছেন। আবার ইনজুরির কারণে গতম্যাচ মিস করা মাথিশা পাথিরানাও এই ম্যাচে ফিরতে পারেন। অন্তত দলের বোলিং কোচ এরিক সিমন্স জানিয়েছেন সম্ভাবনার কথা। ফিজ আর পাথিরানা দুজনেই চেন্নাই স্কোয়াডের ডেথ বোলিং স্পেশালিস্ট। তাদের ফিরে আসা স্বাভাবিকভাবেই স্বস্তি দলের জন্য।

এসবের মাঝেও কথা আছে মঈন আলীকে নিয়ে। ইংলিশ এই অলরাউন্ডার হায়দরাবাদের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচে বেশ দারুণ ছন্দেই ছিলেন। ব্যাট হাতে নামার সুযোগ না পেলেও বল হাতে ৭.৬৬ ইকোনমিতে পেয়েছেন ২ উইকেট। আবার ব্যাট হাতেও মঈন বেশ কার্যকর। আগের দুই ম্যাচে ব্যাটিং নিয়ে ভুগতে থাকা চেন্নাই এই ম্যাচে মঈন আলীকে বিশেষভাবে বিবেচনায় রাখলে অবাক হওয়ার কিছু নেই।

মঈন আলীকে বিবেচনার আরও এক কারণ তার ব্যাটিং। কলকাতার সুনীল নারিন চেন্নাইয়ের স্পিন সহায়ক পিচে কার্যকর হবেন সেটা জানা তথ্য। তবে এই নারিনের বিপক্ষেই ১৮১ স্ট্রাইকরেটে ব্যাট করেছেন মঈন। স্বাভাবিকভাবেই এই ইংলিশ ওপেনার প্রতিপক্ষ বিবেচনায় সুযোগ পাওয়ার দাবি রাখেন। আর তার অফস্পিনও কলকাতার বাঁহাতি ব্যাটারদের বিপক্ষে কাজে লাগতে পারে।

মুস্তাফিজের জন্য অবশ্য আছে কিছুটা হিসেব। ফিজের ভ্রমণক্লান্তি বিবেচনায় রাখতেই হচ্ছে চেন্নাইকে। চিপাকের মাঠে ফিজের রেকর্ড ভালো সে বিষয়ে সন্দেহ নেই। এবারের আসরে নিজের ৭ উইকেটের মাঝে ৬টিই তিনি পেয়েছেন এই মাঠে। দিল্লির বিপক্ষে খরুচে ছিলেন। তবে সেই ম্যাচ হয়েছে বিশাখাপত্তমে। ওই পিচের তুলনায় চেন্নাই অনেকটাই বোলিং সহায়ক।

পাথিরানা ছিলেন ইনজুরিতে আক্রান্ত। ফিট থাকলে তিনি বিবেচনায় থাকবেন, সেটা একেবারেই স্পষ্ট। আগের আসরে দারুণ ছিলেন। ধোনির অধীনে নিজেকে প্রমাণও করেছেন। স্বাভাবিকভাবেই তাকে সবার আগে বিবেচনা করতে আগ্রহী চেন্নাই। এরিক সিমন্সের প্রেস ব্রিফিংয়েও পাথিরানাকে নিয়ে ছিল বাড়তি আগ্রহ।

শেষ পর্যন্ত যে কলকাতার বিপক্ষে কাকে খেলাবে চেন্নাই সেটা বেশ বড় প্রশ্ন। মাহিশ থিকসানাও গত ম্যাচে করেছিলেন দারুণ বোলিং। বিদেশি ক্রিকেটারদের মধ্যে ড্যারিল মিচেল আর রাচীন রবীন্দ্র এগিয়ে থাকবেন নিশ্চিত। বাকিদের মধ্যে কাকে বিবেচনায় রাখবে চেন্নাই, তা জানা যাবে ম্যাচে আগে।