Hathazari Sangbad
হাটহাজারীশুক্রবার , ১২ এপ্রিল ২০২৪

সংসদের ভেতরেই বিউটি পার্লার চান উগান্ডার নারী এমপিরা

অনলাইন ডেস্ক
এপ্রিল ১২, ২০২৪ ২:৪৪ অপরাহ্ণ
Link Copied!

সংসদের ভেতরেই বিউটি সেলুন বা বিউটি পার্লার খোলার দাবি জানিয়েছেন উগান্ডার নারী সংসদ সদস্যরা। সংসদে নারীদের অংশগ্রহণ বাড়ানোর জন্য সেখানে ইন-হাউস সেলুন প্রয়োজন বলে দাবি তাদের।

মূলত এলোমেলো হওয়া চুল ঠিক করার জন্য পার্লামেন্টে বিউটি সেলুনের প্রয়োজন অনুভব করছেন তারা। বৃহস্পতিবার (১১ এপ্রিল) এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

সংবাদমাধ্যমটি বলছে, উগান্ডার পার্লামেন্টের নারী সদস্যরা (সংসদে) তাদের অংশগ্রহণ বাড়ানোর জন্য সংসদে একটি ইন-হাউস সেলুন খোলার দাবি জানিয়েছেন।

পূর্ব আফ্রিকার এই দেশটির পার্লামেন্টে সম্প্রতি জিম বা ব্যায়ামাগার চালু করা হয়েছে। কিন্তু নারী সংসদ সদস্যরা বলছেন, জোরালো ব্যায়াম তাদের চুলকে এলোমেলো করে দেয়, যার ফলে এখন অল্প সংখ্যক নারী সংসদ সদস্য এই সুবিধা ব্যবহার করতে ইচ্ছুক।

স্থানীয় মিডিয়া অনুসারে, উগান্ডার পানি ও পরিবেশ প্রতিমন্ত্রী বিট্রিস অ্যানিওয়ার বৃহস্পতিবার বলেছেন, সংসদে একটি বিউটি পার্লার থাকলে সেটি অধিবেশন শুরুর আগে নারী এমপিদের প্রয়োজনীয়তাগুলো সহজতর করতে সহায়তা করবে।

অ্যানিওয়ার বলেছেন: ‘আমার চুল ও নখ এবং যা কিছু নারীর অংশ রয়েছে (তার জন্য এটি প্রয়োজন)। আমি সত্যিই যা বলছি, তা হলো- আমরা নারীরা তাড়াতাড়ি আসতে পারি, (প্রথমে) সেলুনে এবং তারপরে হাউসে বেশি সময় কাটাতে পারি।’

সংসদে বিউটি পার্লার থাকলে সংসদীয় কার্যক্রমে তাদের অংশগ্রহণ বাড়বে বলেও মন্তব্য করেন বিট্রিস অ্যানিওয়ার।