Hathazari Sangbad
হাটহাজারীবুধবার , ২৫ অক্টোবর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

হিজবুল্লাহ প্রধানের সঙ্গে হামাসের শীর্ষস্থানীয় নেতার বৈঠক

অনলাইন ডেস্ক:
অক্টোবর ২৫, ২০২৩ ৫:৪৩ অপরাহ্ণ
Link Copied!

লেবাননভিত্তিক শক্তিশালী সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর প্রধান হাসান নাসরুল্লাহর সঙ্গে বৈঠক করেছেন ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাস ও ইসলামিক জিহাদের দুই শীর্ষ নেতা।

বুধবার (২৫ অক্টোবর) এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে হিজবুল্লাহ। এতে বলা হয়েছে, হাসান নাসরুল্লাহ হামাসের উপপ্রধান সালেহ আল-আরোরি এবং ইসলামিক জিহাদের মহাসচিব জিয়াদ নাখলার সঙ্গে ‘গাজায় ইসরায়েলের হামলা ও নিজেদের করণীয়’ নিয়ে আলোচনা করেছেন।

তবে তাদের এ বৈঠক কোথায় হয়েছে সেটি উল্লেখ করেনি হিজবুল্লাহ।

বিবৃতিতে বলা হয়েছে, ‘বৈঠকে গাজা ও ফিলিস্তিনে জয় পাওয়ার জন্য এরকম স্পর্শকাতর মুহূর্তে প্রতিরোধ বাহিনীর কী করা উচিত সে বিষয়টি নির্ধারণ করা হয়েছে। এছাড়া আমাদের নাগরিকদের ওপর ইসরায়েলের নৃসংশ হামলা বন্ধ করার ব্যাপারেও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

এর আগে গতকাল মঙ্গলবার হাসান নাসরুল্লাহর হাতে লেখা একটি প্রশংসাপত্র প্রকাশ করে হিজবুল্লাহ। এতে ইসরায়েলের বিরুদ্ধে যুদ্ধ করে যারা নিহত হয়েছেন তাদের প্রশংসা করেন তিনি।

হামাস ও ইসরায়েলের মধ্যে গত ৭ অক্টোবর যুদ্ধ শুরু হওয়ার পর ইসরায়েল ও পশ্চিমা দেশগুলো ভয় পাচ্ছে এতে যোগ দিতে পারে লেবাননের হিজবুল্লাহও। হিজবুল্লাহ যদি যোগ দেয় তাহলে ইসরায়েলকে দুই দিকে যুদ্ধ করতে হবে। যা তাদের জন্য বেশ কঠিন হবে বলে মনে করছে পশ্চিমারা।

এ কারণে হিজবুল্লাহকে যুদ্ধে না জড়াতে বার বার হুঁশিয়ারি দিচ্ছে যুক্তরাষ্ট্রসহ অন্য পশ্চিমা দেশগুলো। এছাড়া ইরানকেও এ ব্যাপারে পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছে মার্কিনিরা।

সূত্র: সিএনএন