Hathazari Sangbad
হাটহাজারীমঙ্গলবার , ২৪ অক্টোবর ২০২৩

হামলা বাড়াচ্ছে ইসরায়েল, সাহায্য করছে যুক্তরাষ্ট্র

অনলাইন ডেস্ক:
অক্টোবর ২৪, ২০২৩ ৭:৩৫ অপরাহ্ণ
Link Copied!

হামাসের বিরুদ্ধে লড়াইয়ে ফিলিস্তিনিদের হত্যার জন্য ইসরায়েলকে সাহায্য করা অনুচিত বলে মন্তব্য করেছে কাতার। ইসরায়েলের সামরিক বাহিনী গাজায় হামাস জঙ্গিদের উপর আক্রমণ আরও বাড়িয়েছে কারণ যুক্তরাষ্ট্র ইসরায়েলকে বিনাশর্তে সাহায্য করছে।

মঙ্গলবার হামাসের বিরুদ্ধে লড়াইয়ে ফিলিস্তিনিদের হত্যার জন্য ইসরায়েলকে ‘অনিয়ন্ত্রিত অনুমোদন’ না দেওয়ার আহ্বান জানিয়েছেন কাতারের শাসক আমির।

এক বিবৃতিতে ইসরায়েলের সামরিক বাহিনী বলেছে যে তারা রাতারাতি গাজায় ৪০০টিরও বেশি জঙ্গি লক্ষ্যবস্তুতে আঘাত করেছে এবং ৩ জন ডেপুটি ব্যাটালিয়ন কমান্ডারসহ কয়েক ডজন হামাস যোদ্ধাকে হত্যা করেছে।

তাদের মতে, লক্ষ্যবস্তুর মধ্যে একটি টানেল ছিল যে পথে সমুদ্র থেকে ইসরায়েলে ঢোকে হামাস। এদিকে ফিলিস্তিনি পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, গাজায় বিভিন্ন এলাকায় বসতি স্থাপনকারী বাড়িকে লক্ষ্য করে ইসরায়েলি বিমান হামলায় ১২০ জনেরও বেশি সাধারণ ফিলিস্তিনি নিহত হয়েছে।

গতকাল সোমবার রাতে ইসরায়েলের চিফ অফ স্টাফ লেফটেন্যান্ট জেনারেল হার্জি হালেভি বলেন, ‘হামলা বন্ধ করার কোনো ইচ্ছা নেই। আমরা হামাসকে সম্পূর্ণ ধ্বংস করতে চাই।’

‘আমরা দক্ষিণে স্থল অভিযানের জন্য ভালোভাবে প্রস্তুত’—রাতে দেওয়া এক বিবৃতিতে হালেভি যোগ করেন।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে যে দক্ষিণ ইসরায়েলে হামাসের ৭ অক্টোবর হামলার প্রতিক্রিয়ায় ইসরায়েলি বিমান হামলায় গত দুই সপ্তাহে গাজায় মৃতের সংখ্যা ৫০০০ ছাড়িয়েছে। হামাস সোমবার ৭ অক্টোবরের হামলার সময় ২০০ জনেরও বেশি জিম্মির মধ্যে দুই ইসরায়েলি নারীকে মুক্তি দিয়েছে।