Hathazari Sangbad
হাটহাজারীবুধবার , ২৭ ডিসেম্বর ২০২৩

নববর্ষ উদযাপন নিষিদ্ধ করলো শারজাহ

অনলাইন ডেস্ক:
ডিসেম্বর ২৭, ২০২৩ ৭:১৯ অপরাহ্ণ
Link Copied!

যুদ্ধবিধ্বস্ত গাজায় ফিলিস্তিনিদের প্রতি সংহতি প্রকাশ করে নববর্ষের আগের দিন আতশবাজি ও উদযাপন নিষিদ্ধ করেছে সংযুক্ত আরব আমিরাতের প্রাদেশিক শহর শারজাহ কর্তৃপক্ষ। সেইসাথে লঙ্ঘনকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে শারজাহ পুলিশ।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) রাতে শারজাহ পুলিশ জানায়, নববর্ষের আগের দিন কোনও আতশবাজি বা উদযাপন করা যাবে না। কেও আইন লঙ্ঘনকরলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। এতে সমস্ত প্রতিষ্ঠান এবং ব্যক্তিদের সহযোগিতা করার আহ্বান জানিয়েছে পুলিশ।

ইসরায়েল ও হামাসের মধ্যকার যুদ্ধে গাজা উপত্যকায় ইতিমধ্যে ২০ হাজার এরও বেশি মানুষ নিহত হয়েছে। তাদের মধ্যে ৭০ শতাংশ নারী ও শিশু বলে ধারণা করা হচ্ছে। মৃতের সংখ্যা দিন দিন আরও বাড়ছে। কারণ ইসরায়েল সম্প্রতি বলেছে যে, হামাস ধ্বংস না হওয়া পর্যন্ত কোনও শান্তি হবে না।

ইসরায়েলের সেনাপ্রধান বলেছেন, হামাসের সাথে তাদের যুদ্ধ আরও অনেক মাস স্থায়ী হবে যেহেতু সামরিক বাহিনী গাজায় হামলা বাড়িয়েছে।

অবরুদ্ধ অঞ্চলের অভ্যন্তরে মানবিক সংকট নিয়ে উদ্বেগ, যুদ্ধ বন্ধের আহ্বানকে আরও বাড়িয়ে দিয়েছে। যুদ্ধ ও অবরোধ কার্যকর হওয়ার পর থেকে সীমিত যে সাহায্য পৌছাচ্ছে তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল। ফলে গাজার ২৪ লক্ষ বাসিন্দা পানি, খাদ্য, জ্বালানী এবং ওষুধের তীব্র সংকটে ভুগছে।