Hathazari Sangbad
হাটহাজারীশনিবার , ১২ আগস্ট ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

তত্ত্বাবধায়ক সরকারের প্রধানমন্ত্রীর নাম ঘোষণা

অনলাইন ডেস্ক
আগস্ট ১২, ২০২৩ ৭:৫৮ অপরাহ্ণ
Link Copied!

পাকিস্তানের অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী হিসেবে সিনেটর আনোয়ারুল হক কাকারের নাম ঘোষণা করেছে দেশটির সরকার। শনিবার (১২ আগস্ট) পাকিস্তানের প্রধানমন্ত্রীর কার্যালয় (পিএমও) থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। খবর ডনের।

এর আগে অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী কে হবেন তা নিয়ে বৈঠকে বসেছিলেন পাকিস্তানি প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ এবং জাতীয় পরিষদের বিদায়ী বিরোধীদলীয় নেতা রাজা রিয়াজ। কাকারের নাম নিয়ে তারা ঐকমত্য পোষণ করার পরই বহুল প্রত্যাশিত এই ঘোষণাটি দেওয়া হয়।

পিএমওর এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রী শাহবাজ ও বিরোধী নেতা রিয়াজ তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী হিসেবে কাকারকে নিয়োগের পরামর্শ দিয়ে প্রেসিডেন্ট আরিফ আলভির চিঠি পাঠিয়েছেন।

এর আগে শাহবাজ শরিফের সঙ্গে দেখা করার পর প্রধানমন্ত্রীর বাড়ির বাইরে এক সংবাদ সম্মেলনে রাজা রিয়াজও বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, আমরা আগেই সিদ্ধান্ত নিয়েছিলাম, তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী হতে হবে একটি ছোট প্রদেশ থেকে। আমরা ঐকমত্যে পৌঁছেছি যে আনোয়ারুল হক কাকারই তত্ত্বাবধায়ক সরকারের প্রধানমন্ত্রী হবেন।

বিরোধী নেতা বলেন, এ নামটি আমিই দিয়েছিলাম এবং প্রধানমন্ত্রী তাতে সম্মতি দিয়েছেন… আমি এবং প্রধানমন্ত্রী সারসংক্ষেপে সই করেছি।