Hathazari Sangbad
হাটহাজারীবুধবার , ২৬ এপ্রিল ২০২৩

গেম খেলার সময় মোবাইল বিস্ফোরণে শিশুর মৃত্যু

অনলাইন ডেস্ক
এপ্রিল ২৬, ২০২৩ ৫:২৮ অপরাহ্ণ
Link Copied!

স্মার্টফোনে গেম খেলা ছোটদের কাছে অন্যতম আকর্ষণের জিনিস। বাড়িতে খুদে কেউ থাকলে বাবা-মার মোবাইলে গেম খেলা আটকানো ইদানীং কঠিন থেকে কঠিনতর হয়ে পড়ছে। এর মধ্যেই খবর পাওয়া গেল, গেম খেলতে খেলতেই মুখের ওপর মোবাইল ফোন বিস্ফোরণ হয়ে মৃত্যু হয়েছে আট বছরের এক শিশুর। ভারতের কেরালার বাসিন্দা তৃতীয় শ্রেণির শিক্ষার্থী আদিত্যার মৃত্যু হয় হাসপাতালে।
 
পরিবার জানিয়েছে, মোবাইলে গেম খেলা এবং ভিডিও দেখা আদিত্যার সবচেয়ে প্রিয় ছিল। কাজের পর বাবা-মা বাড়ি ফিরলে তাই মেয়ের হাতে তুলে দিতে হতো মোবাইল। আর তা করতে গিয়েই ঘটে গেল অঘটন।
জানা যায়, সোমবার রাতে প্রতিদিনের মতোই মোবাইকে গেম খেলছিল ছোট্ট আদিত্যা। খেলতে খেলতেই আচমকা বিকট শব্দে বিস্ফোরিত হয় মোবাইলটি। রক্তাক্ত অবস্থায় ছোট্ট আদিত্যাকে হাসপাতালে নিয়ে যায় তার বাবা-মা। চিকিৎসকদের সব প্রচেষ্টা ব্যর্থ করে হাসপাতালেই মৃত্যু হয় তার।
 
বিস্ফোরিত ফোনটি তিন বছর আগে কেনা হয়েছিল বলে জানা গেছে। আদিত্যার কাকা তার বাবার জন্য ফোনটি কিনেছিলেন। পরে গত বছর একই দোকান থেকে ফোনের ব্যাটারি বদল করা হয়। ঘটনার সময় শিশু আদিত্যা ও তার দাদি বাড়িতে ছিলেন। দাদি খাবার নিতে রান্নাঘরে যাওয়ার সময় ফোনটি বিস্ফোরিত হয়।
 
একজন পুলিশ কর্মকর্তা বলেছেন, ‘শিশুটির মুখে গুরুতর জখম হয়েছে। তার ডান হাতের আঙুলগুলো বিচ্ছিন্ন এবং হাতের তালু ভেঙে গেছে।’
পুলিশের প্রাথমিক ধারণা, মোবাইলের ব্যাটারিটি কোনো কারণে অতিরিক্ত গরম হয়ে পড়েছিল। তাতেই বিস্ফোরণ হয়েছে। বিস্ফোরিত মোবাইলটি ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। সেই প্রতিবেদন এলে আদিত্যাশ্রীর মৃত্যুর সঠিক কারণ স্পষ্ট হবে। পুলিশও এই ঘটনার তদন্ত শুরু করেছে। মোবাইলটিতে কোনো গোলমাল ছিল কি না, তা-ও খতিয়ে দেখা হচ্ছে।