Hathazari Sangbad
হাটহাজারীমঙ্গলবার , ২৭ জুন ২০২৩

আমিরাতে বহুতল ভবনে ভয়াবহ আগুন

অনলাইন ডেস্ক
জুন ২৭, ২০২৩ ৫:২০ অপরাহ্ণ
Link Copied!

মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতের আজমান শহরের একটি বহুতল আবাসিক ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার ভোরের দিকে আজমানের একটি আবাসিক প্রকল্পের টাওয়ার-২ আকাশচুম্বী ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে জানিয়েছে খালিজ টাইমস।
 
সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে আজমান পুলিশের শেয়ার করা ভিডিওতে দেখা যায়, ভবনের একপাশে লেগে যাওয়া আগুনের লেলিহান শিখা নিচ তলা থেকে একেবারে ওপরের তলা পর্যন্ত পৌঁছে গেছে।
 
পরে দেশটির জরুরি পরিষেবা সংস্থার সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেন। অগ্নিকাণ্ডে ভবনের ধ্বংসাবশেষ মাটিতে পড়ে থাকতে দেখা যায়। কয়েক ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। ক্ষতিগ্রস্ত ভবন থেকে সরিয়ে নেওয়া বাসিন্দাদের আমিরাতের পরিবহন কর্তৃপক্ষের দেওয়া সাতটি বাসে করে আজমান ও শারজাহর হোটেলে নিয়ে যাওয়া হয়।
 
আজমান পুলিশের ডিরেক্টর-জেনারেল অব পুলিশ অপারেশনস ব্রিগেডিয়ার আবদুল্লাহ সাইফ আল মাতরুশি খালিজ টাইমসকে বলেন, দুর্ঘটনাস্থলে একটি ভ্রাম্যমান পুলিশ স্টেশন বসানো হয়েছে। ভবনের বাসিন্দাদের ক্ষয়ক্ষতির হিসেব-নিকেশ ও অন্যান্য ব্যবস্থা নেওয়ার জন্য সেখানে পুলিশ কাজ করছে।
 
তবে অগ্নিকাণ্ডের এই ঘটনায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। এছাড়া সংযুক্ত আরব আমিরাতের কর্মকর্তারা কী ঘটেছে সে বিষয়ে এখনও কোনও মন্তব্য করেননি।
 
বিবিসির তথ্য অনুযায়ী, ২০১৬ সালে আজমানের একই প্রকল্পের দুটি ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল। সেই সময়ও সেখানকার বাসিন্দাদের সরিয়ে নেওয়া হয়েছিল। তবে বেশ কয়েকজনকে শ্বাসকষ্ট ও জখমের জন্য চিকিৎসা দেওয়া হয়।