Hathazari Sangbad
হাটহাজারীমঙ্গলবার , ১১ এপ্রিল ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

আমিরাতের মোছাফ্ফায় লুটাস ফ্লাওয়ার রেস্টুরেন্টের যাত্রা শুরু

মুহাম্মদ মোরশেদুল আলম, ইউএই প্রতিনিধি:
এপ্রিল ১১, ২০২৩ ৪:৩৪ অপরাহ্ণ
Link Copied!

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবির শিল্প নগরী মোছাফ্ফার ২৩ নাম্বারে আরও একটি বাংলাদেশি প্রতিষ্ঠানের যাত্রা শুরু। আবুধাবি প্রবাসী ব্যবসায়ী হাজী মুহাম্মাদ আনোয়ার পাশা প্রতিষ্ঠিত করেছেন লুটাস ফ্লাওয়ার নামে বাংলাদেশি রেস্টুরেন্ট।

গত ৭ এপ্রিল শুক্রবার বাদে মাগরিব দোয়া মাহফিল ও জমকালো আয়োজনের মধ্য দিয়ে রেস্টুরেন্ট উদ্বোধন করেন আমিরাতের স্থানীয় বিশিষ্ট ব্যবসায়ী শেখ মুহাম্মদ খলিল সহ আগত অতিথিরা।

উদ্বোধনকালে শেখ খলিল বাংলাদেশি প্রবাসীদের ভূয়সী প্রশংসা করেন।

এসময় লুটাস ফ্লাউয়ারের কর্ণধার হাজী মুহাম্মদ আনোয়ার পাশা বলেন, দীর্ঘ ৪০ বছরের বেশি সময় ধরে আমিরাতে বসবাস করছি। কিন্তু একদিনের জন্য মাতৃভূমিকে ভুলি নাই। তিনি লুটাস ফ্লাউয়ার রেস্টুরেন্টে মোছাফ্ফা আবুধাবি প্রবাসীদের আমন্ত্রণ জানিয়ে বলেন এটি শুধু আমার প্রতিষ্ঠান নই, এটি দেশের প্রতিষ্ঠান। তাই নিজের প্রতিষ্ঠান মনে করে সবাই আসবেন, খাবেন এবং সহযোগিতা করবেন। এছাড়াও তিনি ভিসা সংক্রান্ত জটিলতা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন।

এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত স্বনামধন্য প্রভাবশালী ব্যবসায়ী মুহাম্মদ আলমগীর ও মুহাম্মদ ইদ্রিস বাংলাদেশি প্রতিষ্ঠান ও ব্যবসায়ীদের সহযোগিতার জন্য বাংলাদেশ দূতাবাসের প্রতি আহবান জানান।

এ প্রতিষ্ঠানের বাংলাদেশের সৃষ্টি কৃষ্টি ইতিহাস ঐতিহ্য তুলে ধরে ব্যবসার পাশাপাশি প্রবাসে দেশের ইমেজ বৃদ্ধি করতে চান আনোয়ার পাশার দুই সন্তান মুহাম্মদ রাশেদুল আলম ও মুহাম্মদ জাশেদুল আলম।

মোছাফ্ফাসহ আমিরাত বাংলাদেশি প্রবাসীদের জন্য, বিয়ে, মেজবান, বার্থডে পার্টিসহ রাজনৈতিক সামাজিক ধর্মীয় বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন ও ফ্রি হোম ডেলিভারি সার্ভিস রয়েছে বলে জানান হাজী আনোয়ার পাশা।

উল্লেখ্য চট্টগ্রাম ফটিকছড়ি ধর্মপুর আজম মীর বাড়ির মরহুম আবদুস সামাদের পুত্র আনোয়ার পাশার ইলিগেন্ট রেস্টুরেন্ট, আল গাউছিয়া ফ্রুটস এন্ড ভেজিটেবল, আজমির সেলুন, নামে আরও কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে বলে জানান তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুহাম্মদ সাইফুদ্দীন, মুহাম্মদ আবদুল মন্নান, মুহাম্মদ দিদারুল আলম, মুহাম্মদ নেজাম উদ্দিন, মুহাম্মদ রফিক, মুহাম্মদ হেলাল, মুহাম্মদ ফারুক, মুহাম্মদ জসিম, মুহাম্মদ হোসেন সহ অনেকে।

এসময় উপস্থিত শুভাকাঙ্ক্ষীরা বলেন এ ধরনের প্রতিষ্ঠানের মাধ্যমে আমিরাতে বাংলাদেশের আরও সুনাম বৃদ্ধি পাবে।

অনুষ্ঠানের শুরুতে দোয়া মাহফিল ও বিশেষ মোনাজাত পরিচালনা করা হয়।