Hathazari Sangbad
হাটহাজারীসোমবার , ১৬ জানুয়ারি ২০২৩

পরিবারের সন্ধান জরুরি, মানসিক ভারসাম্য হারিয়ে বিমানবন্দরে রেমিট্যান্স যোদ্ধা

অনলাইন ডেস্ক
জানুয়ারি ১৬, ২০২৩ ৮:৩৯ অপরাহ্ণ
Link Copied!

মানসিক ভারসাম্য হারিয়ে সৌদি আরব থেকে দেশে ফিরেছেন এক রেমিট্যান্স যোদ্ধা। তবে তার পরিবারের কোনো সন্ধান পাওয়া যায়নি। তার পরিবারের সন্ধান জরুরি বলে জানিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ।
 
ঢাকা বিমানবন্দর ইমিগ্রেশন পুলিশের তথ্য অনুযায়ী, এই বৃদ্ধ রেমিট্যান্স যোদ্ধা গতকাল শনিবার (১৪ জানুয়ারি) সকালে সৌদি আরব থেকে মানসিক ভারসাম্য হারিয়ে দেশে ফিরেছেন। এরপর বিমানবন্দর আর্মড পুলিশ উক্ত কর্মীর পরিবারের সন্ধান ও তাকে নিরাপদে হস্তান্তর করার জন্য ব্র্যাক মাইগ্রেশন ওয়েলফেয়ার সেন্টারে হস্তান্তর করেন।
 
বিমানবন্দরের প্রবাসী কল্যাণ ডেস্কের এক কর্মকর্তা বলেন, এয়ারপোর্ট আর্মড পুলিশসহ সবার সহযোগিতায় আমরা নানান ধরনের সেবামূলক কার্যক্রম পরিচালনা করে থাকি। এরই ধারাবাহিকতায় এই মানুষটিকে আমরা উত্তরায় আমাদের ব্র্যাক মাইগ্রেশান ওয়েলফেয়ার সেন্টারে রেখেছি। তবে এখন পর্যন্ত আমরা তার পরিবারের সন্ধান পাইনি। তার কাছে কোনো পাসপোর্ট ছিল না। কাজেই সঠিক কোনো ঠিকানাও পাওয়া যায়নি। তিনি ট্রাভেল পাস নিয়ে এসেছেন। প্রায়ই এভাবে লোকজন আসে।
 
তিনি বলেন, ওই বৃদ্ধের দেয়া তথ্য অনুযায়ী তার নাম আবুল কাশেম। তার পিতার নাম ফজেল আহমেদ। মায়ের নাম সাবানা। তিনি কখনো ঠিকানা বলছেন চট্টগ্রামের বারৈরহাট। আবার কখনো বলছেন, পাহাড়তলী ইউনিয়নের শংকরহাট, রাউজান, চট্টগ্রাম। তার ৬ মেয়ে ও ৩ ছেলে রয়েছে। তার ৩ ছেলের নাম মান্নান, নূর হাসান ও এনামুল হাসান।
 
তিনি আরও বলে, উপরিউক্ত ব্যক্তির পরিবারের সন্ধানে সকলের সহযোগিতা কামনা করা হচ্ছে। কেউ কোনো তথ্য পেলে ব্র্যাক মাইগ্রেশন ওয়েলফেয়ার সেন্টারের ম্যানেজার আল-আমিন নয়নের সাথে এই নম্বরে ০১৭১২১৯৭৮৫৪ যোগাযোগ করার অনুরোধ করা হচ্ছে।