Hathazari Sangbad
হাটহাজারীরবিবার , ২৫ জুন ২০২৩

বিমানবন্দরের যাত্রীদের জন্য চালু হচ্ছে ২৪ ঘণ্টার ডিজিটাল সার্ভিস

অনলাইন ডেস্ক
জুন ২৫, ২০২৩ ৭:১৬ অপরাহ্ণ
Link Copied!

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রীদের বিভিন্ন অভিযোগ, পরামর্শ ও সহযোগিতার জন্য ২৪ ঘণ্টার ডিজিটাল এয়ারপোর্ট সার্ভিস খোলার সিদ্ধান্ত নিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।
 
রোববার (২৫ জুন) দুপুরে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গণশুনানি অনুষ্ঠানে একথা জানান বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান।
 
তিনি বলেন, বিমানবন্দরে এবছরের জুলাই নাগাদ ডিজিটাল এয়ারপোর্ট সার্ভিস চালু হতে পারে। এজন্য পৃথক জনবল থাকবে। ২৪ ঘণ্টা বিরতিহীনভাবে এই সার্ভিস দেওয়া হবে।
 
শুনানিতে বিমানবন্দরে যাত্রীদের হয়রানির বিষয়ে একটি প্রশ্নের উত্তরে বেবিচক চেয়ারম্যান বলেন, হয়রানি করা কাউকে আমরা ছাড় দিচ্ছি না। সে যেই হোক না কেন। তাদের সবাইকে নজরদারি করা হচ্ছে। তাছাড়া প্রত্যেকের কার্যক্রম সিসিটিভি ক্যামেরায় নজরদারি করা হচ্ছে। এজন্য আমরা কন্ট্রোল রুম করার চিন্তা করছি। কেউ অনিয়ম করলে আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি।
 
‘অনেক এয়ারলাইন্স বিমানবন্দরকে যাত্রীদের সঠিক তথ্য ও সংখ্যা দিচ্ছে না’, শুনানিতে এমন প্রশ্নের উত্তরে চেয়ারম্যান বলেন, আমি সব এয়ারলাইন্সের দায়িত্বরতদের যাত্রীদের সঠিক তথ্যটা দেওয়ার জন্য অনুরোধ করব। যতো বড় এয়ারলাইন্স-ই হোক না কেন, আমরা কিন্তু কাউকে ছাড় দেই না।
 
শুনানিতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মো. কামরুল ইসলাম, বেবিচক, সব এয়ারলাইন্স, যাত্রী এবং বিমানবন্দরে কর্মরত সব সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।