Hathazari Sangbad
হাটহাজারীমঙ্গলবার , ৭ ফেব্রুয়ারি ২০২৩

হাটহাজারীতে ৯ ফুট লম্বা অজগর উদ্ধার

হাটহাজারী সংবাদ ডেস্ক
ফেব্রুয়ারি ৭, ২০২৩ ১০:১৯ অপরাহ্ণ
Link Copied!

হাটহাজারী উপজেলার বুড়িশ্চর ইউনিয়নের মাইজপাড়া এলাকা থেকে প্রায় ৯ ফুট লম্বা একটি অজগর সাপ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (০৭ ফেব্রুয়ারি) স্থানীয়রা সাপটি দেখতে পেয়ে স্নেক রেস্কিউ টিমকে খবর দিলে তারা সাপটি উদ্ধার করে।

বিষয়টি হাটহাজারী সংবাদকে নিশ্চিত করেন, স্নেক রেসকিউ টিম বাংলাদেশের সভাপতি মুহাম্মদ রাজু আহমেদ। তিনি জানান, হাটহাজারীর বুড়িশ্চর ইউনিয়নের মাইজপাড়া এলাকার স্থানীয় লোকজন একটি বড় সাপ দেখতে পেয়ে আতংকিত হয়ে পড়ে এলাকার লোকজন। পরে স্থানীয় চেয়ারম্যান জাহেদ হোসাইন জাহেদ “স্নেক রেসকিউ টিম বাংলাদেশ” কে বিষয়টি অবগত করে।

পরবর্তীতে বিভাগীয় বন কর্মকর্তা বন্যপ্রাণী ও প্রকৃতী সংরক্ষণ বিভাগ চট্টগ্রাম এর নির্দেশে স্নেক রেসকিউ টিম বাংলাদেশ টিমের প্রতিষ্ঠাতা  সিদ্দিকুর রহমান রাব্বি এবং ইমরান সেখানে উপস্থিত হন এবং সাপ টি উদ্ধার করেন।তারা নিশ্চিত করেন এটা নির্বিষ বার্মিজ পাইথন (অজগর সাপ), সাপটি লম্বায় ৯ ফিট, ওজন প্রায় ২০ কেজি।

স্নেক রেসকিউ টিম বাংলাদেশের সভাপতি মুহাম্মদ রাজু আহমেদ বলেন, সাপ দেখলেই যদি আমরা মেরে ফেলি তাহলে আমরা অনেক ক্ষতির মুখে পড়বো, সাথে পরিবেশের উপর খারাপ প্রভাব পড়বে। খাদ্য শৃঙ্খল সম্পর্কে আমরা সবাই কমবেশী জানি। বেশিরভাগ প্রজাতির বেঁচে থাকার জন্য খাদ্য শৃঙ্খল অত্যন্ত গুরুত্বপূর্ণ। যদি খাদ্য শৃঙ্খল থেকে কেবল একটি উপাদান সরিয়ে ফেলা হয়, তাহলে কোনও ক্ষেত্রে এর প্রতিক্রিয়ায় বিভিন্ন প্রজাতি বিলুপ্ত হয়ে যেতে পারে।