Hathazari Sangbad
হাটহাজারীমঙ্গলবার , ৭ মে ২০২৪

সাজেকে সন্ত্রাসীদের গুলিতে আহত শিশু রোমিও ত্রিপুরা মারা গেছে

অনলাইন ডেস্ক :
মে ৭, ২০২৪ ১:৩৬ অপরাহ্ণ
Link Copied!

রাঙামাটির সাজেকে আঞ্চলিক দুই দলের গোলাগুলিতে আহত সাত বছরের শিশু রোমিও ত্রিপুরা তিন মাস পর চট্টগ্রামে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। 

গত ১২ ফেব্রুয়ারি রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের দুর্গম গন্ডছড়া এলাকায় পাহাড়ের দুই আঞ্চলিক দলের মধ্যে গোলাগুলির ঘটনায় বাড়ির উঠানে থাকা রোমিও ত্রিপুরা তলপেটে গুলিবিদ্ধ হয়ে মারাত্মকভাবে আহত হয়। বিভিন্ন হাসপাতালে চিকিৎসা শেষে সোমবার (৬ মে) মধ্যরাতে চট্টগ্রামে চিকিৎসাধীন অবস্থায় শিশুটি মৃত্যুবরণ করে।

রোমিও ত্রিপুরার বাবা ফবেন ত্রিপুরা মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, চট্টগ্রাম মেডিকেলে রাত ১১টায় চিকিৎসকরা তাকে পিআইসিইউতে রেফার করে। কিন্তু চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পিআইসিইউতে কোনো সিট খালি না থাকায় তাকে সেখানে থেকে অ্যাম্বুলেন্সে করে ডেন্টাল হাসপাতালে নিয়ে যাওয়ার পর চিকিৎসক লাইফ সাপোর্ট দিতে বলে। কিন্তু ডেন্টাল হাসপাতালে লাইফ সাপোর্ট না থাকায় সেখানে থেকে এশিয়ান হাসপাতালে নেওয়ার পথে অ্যাম্বুলেন্সেই ছেলেটা শেষ নিঃশ্বাস ত্যাগ করে।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার শিরীন আক্তার শিশু রোমিও ত্রিপুরার পরিবারের পাশে থাকার প্রতিশ্রুতি দেন।

প্রসঙ্গত, গত ১২ ফেব্রুয়ারি সাজেকে দুর্গম গন্ডাছড়ায় আধিপত্য বিস্তারের লক্ষ্যে পাহাড়ি আঞ্চলিক দুই দলের গোলাগুলিতে রোমিও ত্রিপুরা আহত হন। পরে বিজিবি ও স্থানীয় প্রশাসনের সহায়তায় তাকে উদ্ধার করে প্রথমে সাজেক অস্থায়ী হাসপাতালে চিকিৎসা দিয়ে রাতেই চট্টগ্রাম মেডিকেলে পাঠানো হয়। পরে রাঙামাটি জেলা প্রশাসক, খাগড়াছড়ি জেলা পরিষদ ও খাগড়াছড়ি সেনা রিজিয়নের আর্থিক অনুদানে দীর্ঘ ৩ মাস চট্টগ্রাম মেডিকেলে ত্রিপুরা স্টুডেন্ট ফোরামের তত্ত্বাবধানে রোমিও ত্রিপুরার চিকিৎসা চলে।