Hathazari Sangbad
হাটহাজারীবুধবার , ২০ মার্চ ২০২৪

ফিলিস্তিনে গণহত্যার প্রতিবাদে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ

অনলাইন ডেস্ক:
মার্চ ২০, ২০২৪ ৮:৩৫ অপরাহ্ণ
Link Copied!

ফিলিস্তিনে গণহত্যা ও জাতিগত নিধনের প্রতিবাদে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে ।

বুধবার (২০ মার্চ) বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দের ব্যানারে দুপুর ২টায় এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এর আগে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদ মিজানুস সালাম মসজিদ প্রাঙ্গণ থেকে একটি মিছিল বের করা হয়। যা শহীদ মিনার প্রাঙ্গণে এসে শেষ হয়। পরে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ হেলাল উদ্দীনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তা।

বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের সহযোগী অধ্যাপক এস এম নঈম উদ্দীন বলেন, ১৯৪৮ সালের আগে ইসরাইল নামক কোনো রাষ্ট্রই ছিল। উদ্বাস্তু জনগোষ্ঠী থেকে তারা আজ দখলদারে পরিণত হয়েছে। ফিলিস্তিন ইস্যুতে জাতিসংঘ ও পশ্চিমা বিশ্ব পক্ষপাতমূলক আচরণ করছে। আজকের সমাবেশ থেকে ফিলিস্তিনে ইসরাইল বাহিনীর এই ধরনের বর্বর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ হেলাল উদ্দীন বলেন, আজ ছোট ছোট বাচ্চারাও ইসরাইলের নির্মম হামলা থেকে রক্ষা পাচ্ছে না। রমজানের দিনগুলো তাদের জন্য কঠিন সময়। স্যোশাল মিডিয়ায় আমরা দেখছি অনেকে ঘাস খেয়ে ইফতার করছে। জাতিসংঘ আজ কোথায়? মানবাধিকার সংগঠনগুলো আজ কোথায়? তারা মুসলিম এটাই কি তাদের অপরাধ?

গাউসিয়া কমিটি বাংলাদেশ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যুগ্ম সম্পাদক মোহাম্মদ মাসুদের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য দেন ম্যানেজমেন্ট বিভাগ অধ্যাপক ড. জহুরুল আলম, মোহাম্মদ কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক আনোয়ারুল আজিম, আরবি বিভাগ অধ্যাপক ড. আ.ম. কাজী মুহাম্মদ হারুন-উর-রশীদ, বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার গাজী মোহাম্মদ নুরউদ্দিন, গাউসিয়া কমিটি বাংলাদেশ চবি ক্যাম্পাস শাখার সভাপতি জাফর আহমদ, গাউসিয়া কমিটি বাংলাদেশ চবি ক্যাম্পাস শাখার সিনিয়র সহ সভাপতি মোহাম্মদ সেকান্দার মিয়া, বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার সাইফুর রহমান, সহকারী রেজিস্ট্রার মো. আবুল মনসুর প্রমুখ।