Hathazari Sangbad
হাটহাজারীরবিবার , ১৭ মার্চ ২০২৪

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে চার ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন

অনলাইন ডেস্ক:
মার্চ ১৭, ২০২৪ ৪:০৮ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২০২৩–২০২৪ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) সমাজবিজ্ঞান অনুষদভুক্ত ডি ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে চবির ভর্তিযুদ্ধ সম্পন্ন হয়েছে। এর আগে এ, বি ও সি ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। এছাড়া বি১ ও ডি১ উপ–ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এরমধ্যে এ, বি ও সি ইউনিটের ফলাফল প্রকাশ হয়েছে।

গতকাল সকালে উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এবং উপ–উপাচার্যদ্বয় চবি কেন্দ্রে ভর্তি পরীক্ষার হলসমূহ পরিদর্শন করেন। এ সময় ডি–ইউনিট ভর্তি কমিটির কো–অর্ডিনেটর ও সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর সিরাজ উদ দৌল্লাহ, জয়েন্ট কো–অর্ডিনেটর ও আইন অনুষদের ডিন প্রফেসর ড. আবদুল্লাহ আল ফারুক, জয়েন্ট কো–অর্ডিনেটর ও জীব বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. তৌহিদ হোসেন উপস্থিত ছিলেন।

প্রথমবারের মতো চবির ভর্তি পরীক্ষাসমূহ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও চট্টগ্রামস্থ ৫টি কেন্দ্র, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ঢাকা শহরস্থ ৫টি স্বনামধন্য কলেজ কেন্দ্র এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে একযোগে অনুষ্ঠিত হয়েছে। ডি–ইউনিটভুক্ত বিভিন্ন অনুষদের ভর্তি পরীক্ষা সুসম্পন্ন হওয়ার মাধ্যমে ভর্তি পরীক্ষার মূল অংশ তথা তত্ত্বীয় অংশ সম্পন্ন হয়েছে।