Hathazari Sangbad
হাটহাজারীবৃহস্পতিবার , ২৮ ডিসেম্বর ২০২৩

হজ নিবন্ধনের সময় ফের বাড়ল

অনলাইন ডেস্ক:
ডিসেম্বর ২৮, ২০২৩ ৫:২৬ অপরাহ্ণ
Link Copied!

কাঙ্ক্ষিত সাড়া না মেলায় ফের বাড়ান হলো হজ নিবন্ধনের সময়। নতুন সময়সূচি অনুযায়ী আগামী ১৮ জানুয়ারি পর্যন্ত হজে যেতে ইচ্ছুক ব্যক্তিরা নিবন্ধন করতে পারবেন।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) বিকেলে ধর্ম মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে সময় বাড়ানো কথা জানানো হয়েছে।

মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মুহা. আবু তাহেরর সই করা এক বিবৃতিতে জানানো হয়, সরকারি ও বেসরকারি উভয় মাধ্যমের হজযাত্রী নিবন্ধনের সময় ১৮ জানুয়ারি ২০২৪ পর্যন্ত বৃদ্ধি করা হলো। এ সময়ের মধ্যে দুই লাখ পাঁচ হাজার টাকা জমা দিয়ে প্রাথমিক নিবন্ধন অথবা প্যাকেজের সম্পূর্ণ অর্থ পরিশোধ করে চূড়ান্ত নিবন্ধন করা যাবে।

এতে আরো বলা হয়, ২০২৪ সালের হজে গমনেচ্ছু ব্যক্তি, হজ এজেন্সি, হজ কার্যক্রমে সম্পৃক্ত ব্যাংকসহ সংশ্লিষ্ট সবার অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সৌদি হজ ও ওমরাহ মন্ত্রণালয় থেকে হজ চুক্তির পূর্বেই হজযাত্রীর চূড়ান্ত সংখ্যা জানানোর তাগিদ থাকা সত্ত্বেও বিশেষ বিবেচনায় এই সময় বাড়ানো হয়েছে। ‌

প্রাথমিক নিবন্ধন করা হলে প্যাকেজের অবশিষ্ট মূল্য ২৯ ফেব্রুয়ারির মধ্যে আবশ্যিকভাবে একই ব্যাংকে জমা দিয়ে চূড়ান্ত নিবন্ধন সম্পন্ন করতে হবে। অন্যথায় হজে যাওয়া যাবে না এবং প্রদত্ত অর্থ ফেরত দেওয়া হবে না।

উল্লেখ্য, ৩১ ডিসেম্বর নিবন্ধনের শেষ সময় ছিল। কিন্তু নিবন্ধনে কাঙ্ক্ষিত সাড়া না মেলায় দ্বিতীয় দফায় সময় বাড়ানো হয়েছে।