Hathazari Sangbad
হাটহাজারীমঙ্গলবার , ২২ আগস্ট ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

মোবাইল ফোন ব্যবহার ও নকলের দায়ে ২৪ পরীক্ষার্থী বহিষ্কার

অনলাইন ডেস্ক
আগস্ট ২২, ২০২৩ ৮:০৬ অপরাহ্ণ
Link Copied!

গোপালগঞ্জের মুকসুদপুরে চলমান এইচএসসি পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় একই কলেজের ২৪ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার (২২ আগস্ট) মুকসুদপুরের এসজে স্কুল অ্যান্ড কলেজকেন্দ্রে উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত কুমার সাহার নির্দেশে কেন্দ্রসচিব প্রফেসর ড. এসএম মনির হোসেন স্বাক্ষরিত নোটিশে পরীক্ষার্থীদের বহিষ্কার করা হয়। বহিষ্কৃত সবাই উপজেলার সরকারি মুকসুদপুর কলেজের শিক্ষার্থী। তাদের মধ্যে ২৩ জন ছেলে ও একজন মেয়ে।

বিষয়টি নিশ্চিত করে অমিত কুমার সাহা বলেন, আজ দুপুরে মুকসুদপুর উপজেলার এসজে স্কুল অ্যান্ড কলেজে চলমান এইচএসসি পরীক্ষা পরিদর্শন গেলে কয়েকজন শিক্ষার্থীর কাছে মোবাইল আছে বলে জানতে পারি। পরে কেন্দ্রের ১৭টি হলের সকল পরীক্ষার্থীকে তল্লাশি করে ২০ জন শিক্ষার্থীর কাছে মোবাইল ফোন ও চার শিক্ষার্থীর কাছে নকল পাওয়া যায়। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে কেন্দ্রসচিব ও সরকারি মুকসুদপুর কলেজের অধ্যক্ষ ড. প্রফেসর মনির হোসেন স্বাক্ষরিত নোটিশে তাদের বহিষ্কার করা হয়। এ সকল শিক্ষার্থীদের বহিষ্কারাদেশ শিক্ষা বোর্ডে পাঠানো হয়েছে।

এসজে স্কুল অ্যান্ড কলেজের কেন্দ্রসচিব ও সরকারি মুকসুদপুর কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. এসএম মনির হোসেন বলেন, বহিষ্কৃত সকল পরীক্ষার্থী আমার কলেজের। পরীক্ষা চলাকালীন সময়ে তাদের কাছে মোবাইল ও নকল পাওয়া গেছে। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে তাদের বহিষ্কার করা হয়। এ সময় গোপালগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক, উপজেলার সহকারী কমিশনার (ভূমি)-সহ পরীক্ষা মনিটরিং টিমের সবাই উপস্থিত ছিলেন।