Hathazari Sangbad
হাটহাজারীসোমবার , ১৬ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

বাবার সঙ্গে অভিমানে তরুণের আত্মহত্যার চেষ্টা, ৯৯৯-এ কলে উদ্ধার

অনলাইন ডেস্ক
জানুয়ারি ১৬, ২০২৩ ৫:০৩ অপরাহ্ণ
Link Copied!

রাজধানীর হাজারীবাগে বাবার সঙ্গে অভিমান করে পাঁচ তলা ভবনের ছাদে উঠে আত্মহত্যার চেষ্টা করেন এক তরুণ। পরে তরুণের বাবা জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ কল করে সাহায্য চাইলে তাঁকে উদ্ধার করে পুলিশ।

আজ সোমবার হাজারীবাগে মধুবাজার এলাকায় সকাল ১১টার দিকে এ ঘটনা ঘটে। বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর পরিদর্শক আনোয়ার সাত্তার।

আজকের পত্রিকা অনলাইনের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
এই কর্মকর্তা জানান, নম্বরে ঢাকার হাজারীবাগ থানার মধুবাজার থেকে একজন কলার ফোন করেন। অভিমান করে আত্মহত্যার জন্য তাঁর ২০ বছর বয়সী ছেলে পাঁচ তলা ভবনের ছাদে উঠে রেলিং টপকে সানশেডে বসে আছেন বলে জানান তিনি। ছেলে লাফ দেওয়ার ভয়ে তারা কাছে যাচ্ছেন না। এ জন্য তিনি দ্রুত জাতীয় জরুরি সেবার সহায়তা চান।

তিনি আরও জানান, ৯৯৯ কল টেকার কনস্টেবল মৃদুল আহমেদ কলটি রিসিভ করেছিলেন। কনস্টেবল মৃদুল তাৎক্ষণিকভাবে হাজারীবাগ এবং মোহাম্মদপুর ফায়ার সার্ভিস স্টেশনে বিষয়টি জানিয়ে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ জানান। একই সঙ্গে ১৯৯ ফায়ার ডিসপ্যাচার ফায়ার ফাইটার মেহেদী হাসান এবং উদ্ধার সংশ্লিষ্টদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ করে উদ্ধার তৎপরতার আপডেট নিতে থাকেন। খবর পেয়ে মোহাম্মদপুর ফায়ার সার্ভিসের স্টেশনের একটি দল ওই তরুণকে উদ্ধারে কাজ শুরু করে।

আনোয়ার সাত্তার আরও জানান, মোহাম্মদপুর ফায়ার সার্ভিস স্টেশনের উদ্ধারকারী দলের নেতৃত্বে থাকা ফায়ার লিডার দীন মোহাম্মদ তরুণের এক আত্মীয়ের মাধ্যমে নিচে থেকে কথা বলে তাকে ব্যস্ত রাখেন। এরই মধ্যে ফায়ার উদ্ধারকারী সদস্যরা ছাদে উঠে অক্ষত অবস্থায় ওই তরুণকে উদ্ধার করে পরিবারের কাছে বুঝিয়ে দেন।