Hathazari Sangbad
হাটহাজারীবুধবার , ৮ ফেব্রুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

নাঙ্গলমোড়া মাদরাসায় শতভাগ সাফল্য

হাটহাজারী সংবাদ ডেস্ক
ফেব্রুয়ারি ৮, ২০২৩ ৫:৩৬ অপরাহ্ণ
Link Copied!

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষাবোর্ডের অধীনে অনুষ্ঠিত এইচএসসি সমমান আলিম পরীক্ষা-২০২২ এ চমৎকার সাফল্য পেয়েছে হাটহাজারী উপজেলার ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান ৫ম বারের মতো শ্রেষ্ঠ মাদ্রাসা হিসেবে স্বীকৃতি প্রাপ্ত নাঙ্গলমোড়া শামছুল উলুম ফাযিল (ডিগ্রি) মাদরাসা। এবার আলিম পরিক্ষায় এ মাদ্রাসা থেকে ১৪ জন ছাত্র ও ৮ জন ছাত্রী মোট ২২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে সবাই উর্ত্তীন হয়েছে। এ তথ্যটি হাটহাজারী সংবাদকে জানান, মাদারাসার অধ্যক্ষ আলহাজ্ব ছালেহ আহমাদ আনছারী। 

মাদ্রাসাটির সাফল্যে উল্লাসিত শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয় বাসিন্দারা। মাদ্রাসা থেকে জিপিএ ৫ পেয়েছে ৯ জন, এ পেয়েছে ১০ জন ও এ- পেয়েছে পেয়েছে ৩ জন ১ জন শিক্ষার্থী। জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীরা জানায়, শিক্ষকদের সাহায্য এবং পিতা-মাতার সচেতনতার কারনেই আমাদের এই সাফল্য। এ মাদ্রাসা থেকে এ বছর ২২ জন শিক্ষার্থী আলিম পরীক্ষায় অংশ নেন। এর মধ্যে উর্ত্তীন হয়েছে ২২ জন। পাশের হার শতভাগ।

ভালো ফলাফলের কারণ হিসাবে ওই মাদারাসার অধ্যক্ষ আলহাজ্ব ছালেহ আহমাদ আনছারী বলেন, নির্ধারিত রুটিনের আগে ও পরে পিছিয়ে পড়াদের নিয়ে অতিরিক্ত ক্লাস নেওয়া, শ্রেণী শিক্ষকের মাধ্যমে অনুপস্থিত ছাত্র-ছাত্রীদের অবিভাবকদের সাথে যোগাযোগ ও মতবিনিময় করা।

তিনি আরও জানান, আরবি, ইংরেজি বিষয়ে অতিরিক্ত ক্লাস নেওয়াসহ শিক্ষক মন্ডলীর আন্তরিকতার সহিত পাঠদান করার কারনেই এই সাফল্য। শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের অক্লান্ত পরিশ্রমের কারনেই আজকের এই সাফল্য অর্জিত হয়েছে। আমি সকলের কাছে কৃতজ্ঞ।