Hathazari Sangbad
হাটহাজারীমঙ্গলবার , ২ মে ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

তিন মাসের সাজা এড়াতে ১০ বছর পলাতক

অনলাইন ডেস্ক
মে ২, ২০২৩ ৭:১৯ অপরাহ্ণ
Link Copied!

যৌতুক আইনের মামলায় তিন মাসের সশ্রম কারাদণ্ড হয়েছিল নাছির আহাম্মদের (৪৮)। সেই সাজা থেকে বাঁচতে ১০ বছর পালিয়ে ছিলেন তিনি। তবে শেষ পর্যন্ত পুলিশের কাছে ধরা পড়েছেন।
 
মঙ্গলবার (২ মে) দুপুরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এর আগে সকালে ফেনীর সোনাগাজী উপজেলার পশ্চিম চর দরবেশ এলাকার বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। তিনি ওই এলাকার মো. ইলিয়াসের ছেলে।
পুলিশ জানায়, ২০১২ সালে যৌতুক আইনে নাছির আহাম্মদের বিরুদ্ধে ফেনীর আদালতে একটি মামলা হয়। ওই মামলায় তাকে গ্রেফতার করে কারাগারে পাঠায় পুলিশ। পরে তিনি জামিনে বের হয়ে আত্মগোপনে চলে যান। এরপর তিনি আর আদালতে হাজির হননি। দীর্ঘ শুনানি শেষে আদালত নাছির আহাম্মদকে তিন মাসের সশ্রম কারাদণ্ড দেন।
 
ফেনীর আদালত থেকে গ্রেফতারি পরোয়ানা পাওয়ার পর নাছিরের খোঁজে মাঠে নামে পুলিশ। কিন্তু তিনি আত্মগোপনে থাকায় কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না। গ্রেফতার এড়াতে তিনি প্রায়ই স্থান পরিবর্তন করতেন। কয়েক দিন আগে নাছির আহাম্মদকে ধরতে তার গ্রামের বাড়িসহ সম্ভাব্য কয়েকটি স্থানে পুলিশ খোঁজ নেয়।
পরে জানা যায়, নাছির চট্টগ্রামে থাকেন। মাঝে মধ্যে রাতে বাড়িতে এসে আবার ভোর হওয়ার আগে চলে যান। ঈদের সময়ও বাড়িতে এসে দুইদিন থাকার পর আবারও চট্টগ্রামে চলে যান। পরে তার মোবাইলফোন নম্বর ও ছবি সংগ্রহ করে সেই নম্বরের সূত্র ধরে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।
 
সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. খালেদ হোসেন দাইয়ান বলেন, সাজাপ্রাপ্ত নাছির আহাম্মদকে জিজ্ঞাসাবাদ শেষে মঙ্গলবার দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।