Hathazari Sangbad
হাটহাজারীশনিবার , ১৬ ডিসেম্বর ২০২৩

জামেয়া ইসলামিয়া আজিজুল উলুম বাবুনগর মাদ্রাসার বার্ষিক মাহফিল ও দস্তারবন্দী সম্পন্ন

মোহাম্মদ আতিকুল্লাহ চৌধুরী
ডিসেম্বর ১৬, ২০২৩ ৮:৫১ অপরাহ্ণ
Link Copied!

ফটিকছড়ি উপজেলার জামেয়া ইসলামিয়া আজিজুল উলুম বাবুনগর মাদরাসার ২ দিনব্যাপী ১০১ তম  বার্ষিক দ্বীনি মাহফিল ও দস্তারবন্দী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

(বৃহস্পতিবার) ১৪ই ডিসেম্বর বাদ ফজর থেকে পবিত্র কুরআন তেলওয়াত এর মধ্যে দিয়ে আলোচনা শুরু হয়। ১৪-১৫ই ডিসেম্বর  দুইদিন ব্যাপী এ সম্মেলনে আল্লামা হারুন আজিজী নদভী এর সঞ্চালনায় সভাপতিত্ব করেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির  আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী ও আল জামিয়া ইসলামিয়া আজিজুল উলুম বাবু নগর মাদ্রাসার  নায়েবে মুহতামিম মাওলানা আইয়ুব বাবুনগরী।

২দিনব্যাপী দস্তারবন্দী সম্মেলনে হেফাজতে ইসলামের মহাসচিব  মাওলানা সাজিদুর রহমান হেফাজতে ইসলামের পক্ষ থেকে সরকারের কাছে ৫ দাবি উত্থাপন করেন। যেগুলো হলো-  ১) স্বাস্থ্য সুরক্ষার নামে সিলেবাসে অশ্লীল ও চরিত্র নষ্ট করার শিক্ষা পদ্ধতি বাতিল, ২) আল্লাহ ও রসুলকে নিয়ে যারা কুটুক্তি ও গালি দিবে তাদের ফাঁসির আইন সংসদে পাশ করা, ৩) কাদিয়ানীদের অমুসলিম ঘোষণা করা, ৪) মাওলানা মামুনুল হকসহ যারা জেলে আছেন তাদের অনতিবিলম্বে মুক্তি দেওয়া ও ৫) আলেমদের উপর সকল মিথ্যা মামলা প্রত্যাহার করা।

২দিন ব্যাপী দস্তরবন্দী সম্মেলনে  তাফসীর পেশ করেছেন আল্লামা খলিল আহমদ খোরাইশি, আল্লামা আবদুল হক হক্কানি, জামিয়া বাবু নগররের শাইখুল হাদিস আল্লামা মুফতি মাহমুদ হাসান,  মাওলানা জুনায়েদ আল হাবিব, মুফতি সাখাওয়াত হোসাইন রাজি, মুফতি হাবিবুল্লাহ মাহমুদ কাসেমি, মুফতি রেজাউল করিম আবরার, মাওলানা আবদুল বাসেত খান সিরাজি, মাওলানা খোরশেদুল আলম কাসেমি, গাজী সানাউল্লাহ রহমানী প্রমুখ।