Hathazari Sangbad
হাটহাজারীরবিবার , ৩ মার্চ ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

কাতারের দোহাতে মুনিরীয়া যুব তবলীগের এশায়াত মাহফিল সম্পন্ন

হাটহাজারী সংবাদ ডেস্ক:
মার্চ ৩, ২০২৪ ৫:১১ অপরাহ্ণ
Link Copied!

বর্তমান পরিস্থিতিতে গভীরভাবে কিছু বিষয় বিশ্লেষণ করলে বুঝতে পারবেন বর্তমান বিশ্বের বিরল একটি আধ্যাত্মিক দরবার হচ্ছে কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফ। যে দরবারে প্রিয় নবীজির আদর্শ বাস্তবায়ন, প্রিয় নবীজির প্রেম ও ভালবাসা মানুষের অন্তরে স্থাপনের জন্য রয়েছে অনন্য সুন্দর পূত পবিত্র একটি আধ্যাত্মিক বিশ্ববিদ্যালয়। যে বিশ্ববিদ্যালয়ে তথা কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফে এসে পথহারা হাজারো মানুষ ফিরে পেয়েছে মহান আল্লাহর সঠিক পথ। পাশাপাশি যুব সমাজ প্রিয় নবীজির ভালবাসা বুকে ধারণ করে পৃথিবী জুড়ে বাস্তবায়ন করছে প্রিয় নবীজির সুন্নাত ও আদর্শ। দেশের বাইরে তথা বহির্বিশ্বেও বিরল আধ্যাত্মিক দরবার কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের আধ্যাত্মিক সংগঠন মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশের মাধ্যমে সারা পৃথিবীর মানুষকেও প্রিয় নবীজির সুন্নতকে আকড়ে ধরার, প্রিয় নবীজিকে ভালবাসার বিরল শিক্ষা দিয়ে যাচ্ছে। যার অন্যতম একটি উৎকৃষ্ট উদাহরণ জজিরাতুল আরবের জমিনে তথা কাতারে অনুষ্ঠিত আজকের এ এশায়াত মাহফিল।
শুক্রবার (১ মার্চ) কাতারের রাজধানী দোহার স্টার অব ঢাকা রেস্টুরেন্ট হল রুমে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ৫৯ নং দোহা শাখার উদ্যোগে পবিত্র জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (দ.) উদযাপন এবং খলিলুল্লাহ, আওলাদে মোস্তফা, খলিফায়ে রাসুল সাল্লাল্লাহু আলাইহে ওয়াসাল্লাম, হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আনহুর স্মরণে আয়োজিত এশায়াত মাহফিলে বক্তারা এসব কথা বলেন।
বক্তারা আরও বলেন বর্তমান পৃথিবীর বিরল এ রাসুলনোমা তরিক্বতের সবকিছু আনজাম দিয়ে হেদায়তের আলোক বর্তিকা হাতে নিয়ে দিনরাত অক্লান্ত পরিশ্রম করে সিরাতুল মোস্তাকিমের পথে সারা পৃথিবীর মানুষকে আহবান করে যাচ্ছেন দরবার শরীফের একমাত্র প্রতিনিধি, ধর্মপ্রাণ মানুষের প্রাণের স্পন্দন মাননীয় মোর্শেদে আজম মাদ্দাজিল্লুহুল আলী।
মুহাম্মদ ইমাম উদ্দিনের পবিত্র কোরআন থেকে তেলোয়াতের মাধ্যমে শুরু হওয়া মাহফিলে পবিত্র নাতে মোস্তফা (দ.) পেশ করেন মুহাম্মদ মহিন উদ্দিন এবং পবিত্র ক্বছিদা শরীফ পেশ করেন যথাক্রমে মুহাম্মদ ইয়াছিন ও মুহাম্মদ তুষার।
মুহাম্মদ শাখাওয়াত হোসেন ও মুহাম্মদ কুতুব উদ্দিনের যৌথ পরিচালনায় এবং কাতারের প্রভাবশালী বিশিষ্ট ব্যবসায়ী, কাতার কমিউনিটির জনপ্রিয় ব্যক্তিত্ব এবং মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ৫৯ নং দোহা শাখার সভাপতি আলহাজ্ব মুহাম্মদ মঈন উদ্দিন এর সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে প্রধান বক্তার বক্তব্য রাখেন কমিউনিটি ব্যক্তিত্ব ও বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ এবং মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ১৫৭ নং শাহানিয়া শাখার আহবায়ক আলহাজ্ব মুহাম্মদ তৌহিদুল আলম শাহ। বিশেষ বক্তার বক্তব্য রাখেন ৫৯ নং দোহা শাখার সহ এশায়াত সম্পাদক হাফেজ মাওলানা মুহাম্মদ নাঈমুদ্দিনসহ আরও অনেকে।
মাহফিলে পবিত্র কিতাব শরীফ আল হাবীবু মা’আল হাবীবে ফিল ইসরা থেকে পাঠ করে শুনান মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ৫৯ নং দোহা শাখার কার্যনির্বাহী সদস্য মুহাম্মদ মাঈনুল ইসলাম সোহেল।
এছাড়াও খলিলুল্লাহ আওলাদে মোস্তফা খলিফায়ে রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম রাদিআল্লাহু আনহুর শান মোবারকে বিশেষ ক্বছিদা শরীফ পেশ করেন মাওলানা মুহাম্মদ ইরফান উদ্দিন।
এসময় উপস্থিত ছিলেন কাতার এর বিশিষ্ট প্রবাসী ব্যবসায়ী, কমিউনিটি ব্যক্তিত্ব এবং ১৫৮ নং সানাইয়্যা শাখার সভাপতি আলহাজ্ব মুহাম্মদ শাহাবুদ্দিন সহ বিভিন্ন এলাকা থেকে আগত তরিক্বতপন্থি, মেহমান, বিশিষ্ট কমিউনিটি নেতৃবৃন্দ এবং প্রবাসী বাংলাদেশিরা।
মাহফিলের সভাপতি আলহাজ্ব মুহাম্মদ মঈন উদ্দিনের সমাপনী বক্তব্য শেষে বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি, অগ্রগতি ও উপস্থিত সকলের ইহকালীন কল্যাণ, পরকালীন মুক্তি ও কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মাননীয় মহান মোর্শেদে আজম মাদ্দাজিল্লুহুল আলী ছাহেবের হায়াতে আবেদী, শেফায়ে দায়েমি এবং গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আনহুর ফুয়ুজাত কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করেন ৫৯ নং দোহা শাখার সহ এশায়াত সম্পাদক মাওলানা মুহাম্মদ ইরফান উদ্দিন।