Hathazari Sangbad
হাটহাজারীবুধবার , ৮ মে ২০২৪

চট্টগ্রামে ভোটকেন্দ্রে দেখা মিলছে না ভোটারের

অনলাইন ডেস্ক : চট্টগ্রাম
মে ৮, ২০২৪ ২:০৫ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রামে তিন উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ চলছে। বুধবার (৮ মে) সকাল ৮টা থেকে সীতাকুণ্ড, মীরসরাই ও সন্দ্বীপ উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়। এই নির্বাচনে বিএনপিসহ শক্তিশালী বিরোধী দলের কোনো প্রার্থী অংশ নেয়নি। ফলে আওয়ামী লীগের নেতারাই বিভিন্ন পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

এদিকে বুধবার সকাল থেকে সীতাকুণ্ড ও মিরসরাইয়ের বিভিন্ন কেন্দ্রে ঘুরে ভোটার উপস্থিতি একেবারে কম দেখা গেছে। সন্দ্বীপ উপজেলায়ও খোঁজ নিয়ে একই অবস্থা বলে জানা যায়।

ভোটগ্রহণের শুরুতে কিছু ভোটার উপস্থিতি ছিল। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা কমে যায়। কোনো কোনো কেন্দ্রে ভোটার উপস্থিতি একেবারে দেখা যায়নি। এতে অলস সময় কাটাতে দেখা যায় ভোটগ্রহণের সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তাদের।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, মিরসরাই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন পাঁচ প্রার্থী। তারা হলেন- উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, একই কমিটির বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক এনায়েত হোসেন, ফেরদৌস হোসেন, মোহাম্মদ মোস্তফা ও উত্তম কুমার শর্মা। ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে প্রতিন্দ্বন্দ্বিতায় আছেন চারজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী তিনজন। এই উপজেলায় ভোটার রয়েছেন তিন লাখ ৭২ হাজার ২৫৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৯২ হাজার ৭২০ জন ও নারী ভোটার এক লাখ ৭৯ হাজার ৫৩৫ জন।

সীতাকুণ্ড উপজেলায় সীতাকুণ্ড উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতায় করছেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য মহিউদ্দিন আহমেদ মঞ্জু এবং বাঁশবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আরিফুল আলম রাজু। ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন দুজন এবং ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে রয়েছেন তিন প্রার্থী। এ উপজেলায় ভোটার তিন লাখ ২৪ হাজার ২৪০ জন। এরমধ্যে পুরুষ ভোটার এক লাখ ৭২ হাজার ৩৩ জন এবং নারী ভোটার এক লাখ ৫২ হাজার ২০৬ জন। এ উপজেলায় ভোটকেন্দ্র রয়েছে ৯২টি।

সন্দ্বীপ উপজেলায় চেয়ারম্যান পদে লড়ছেন পাঁচ প্রার্থী। তারা হলেন- উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাঈন উদ্দীন মিশন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম আনোয়ার হোসেন এবং উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ফোরকান উদ্দিন আহমেদ, অ্যাডভোকেট মো. নাজিম উদ্দিন (জামশেদ) ও শেখ মুহাম্মদ জুয়েল। এই উপজেলায় ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় বর্তমান ভাইস চেয়ারম্যান ওমর ফারুক বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুই প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সন্দ্বীপ উপজেলায় মোট ভোটার রয়েছেন দুই লাখ ৪৫ হাজার ৬৭৬ জন। পুরুষ ভোটার এক লাখ ২৬ হাজার ৬৮৯ জন ও নারী ভোটার এক লাখ ১৮ হাজার ৯৮৫ জন। মোট কেন্দ্র ৮৬টি।

চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুচ আলী বলেন, প্রথম ধাপে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে। নির্বাচন ঘিরে বিপুল আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছেন। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।