Hathazari Sangbad
হাটহাজারীশনিবার , ৩০ ডিসেম্বর ২০২৩

৭ জানুয়ারির নির্বাচনে জনগণের আগ্রহ নেই : ডা. শাহাদাত

অনলাইন ডেস্ক:
ডিসেম্বর ৩০, ২০২৩ ৮:৪০ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, আওয়ামী লীগের অবৈধ ক্ষমতার মেয়াদ বাড়াতে ডামি নির্বাচন নিয়ে জনগণের কোনো আগ্রহ নেই।

শনিবার (৩০ ডিসেম্বর) নগরের মুরাদপুর এন মোহাম্মদ, মির্জাপুল ও শুলকবহর এলাকায় সরকার পতনের একদফা দাবি ও ৭ জানুয়ারির নির্বাচন বর্জনে গণসংযোগ ও লিফলেট বিতরণকালে তিনি এসব কথা বলেন।

ডা. শাহাদাত বলেন, প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল গত ২৬ ডিসেম্বর চট্টগ্রামে এক মতবিনিময় সভায় স্বীকার করেছেন যে, ২০১৮ সালে রাতে ভোট হয়েছিল। এবারের নির্বাচনে বহু এলাকায় ডামি প্রার্থী ও তাদের সমর্থকরাই প্রকাশ্যে স্বীকার করছেন কীভাবে ১৮ সালে রাতে ভোট ডাকাতি করেছিল। এবারও নির্বাচনকে ঘিরে ভয়ঙ্কর অরাজক পরিস্থিতির সৃষ্টি করা হয়েছে। ২০১৪ ও ২০১৮ সালের মতো শেখ হাসিনা সরকার আবারও গায়ের জোরে পাতানো নির্বাচনের চেষ্টা করছে। আগামী ৭ জানুয়ারির নির্বাচনের মধ্য দিয়ে আওয়ামী লীগ ভোট ডাকাতির হ্যাটট্রিক করতে যাচ্ছে। মানুষের ভোটাধিকার ধ্বংস করার জন্য আওয়ামী লীগ গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস বুকে স্থান পাবে।

তিনি বলেন, পাতানো নির্বাচনে আওয়ামী প্রার্থী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, প্রশাসন, রাষ্ট্রযন্ত্র, প্রিসাইডিং অফিসার সব একাকার হয়ে গেছে। তারা কৌশলে ভোটারদের ভোটকেন্দ্রে আনার জন্য মরিয়া হয়ে ওঠেছে। কোনো কোনো প্রার্থী হুমকি দিচ্ছে, ভোটকেন্দ্রে না গেলে নাগরিক সুবিধা বাতিল করা হবে। কিন্তু সরকার যত যাই করুক, কেউ ভোট কেন্দ্রে যাবে না। মাফিয়াচক্রের জন্য অনিবার্য পতন অপেক্ষা করছে। ৭ জানুয়ারি জনগণ শেখ হাসিনাকে লাল কার্ড দেখিয়ে বিদায় করবে। গণতন্ত্রকামী মানুষের চলমান আন্দোলন এগিয়ে যাবে, জনগণের বিজয় হবে।

এসময় উপস্থিত ছিলেন মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক ইস্কান্দার মির্জা ও পাঁচলাইশ থানা বিএনপির সভাপতি মামুনুল ইসলাম হুমায়ূন।