Hathazari Sangbad
হাটহাজারীবৃহস্পতিবার , ২২ জুন ২০২৩

২৭ ও ২৮ জুন বিশেষ ব্যবস্থায় ব্যাংক খোলা থাকবে

অনলাইন ডেস্ক
জুন ২২, ২০২৩ ৭:০৬ অপরাহ্ণ
Link Copied!

আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে রাজধানী ঢাকার দুই সি‌টি ও চট্টগ্রাম সি‌টি কর্পো‌রেশনের পশুর হা‌ট সংলগ্ন ব্যাংকের শাখা ও উপ-শাখা খোলা রাখার নির্দেশ দি‌য়ে‌ছে কেন্দ্রীয় ব্যাংক।
 
একই স‌ঙ্গে এসব শাখার ব্যাংকিং কার্যক্রম রাত ১০টা পর্যন্ত পরিচালনা কর‌তে বলা হ‌য়ে‌ছে। কোরবা‌নির পশু ব্যবসায়ী‌দের ব্যাংকিং লেনদেনের সুবিধার্থে এ নির্দেশনা দি‌য়ে‌ছে নিয়ন্ত্রণ সংস্থা।
বৃহস্পতিবার (২২ জুন) বাংলাদেশ ব্যাংকের ‘ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ’ এ সংক্রান্ত সার্কুলার জা‌রি ক‌রে বাণিজ্যিক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীদের কা‌ছে পাঠিয়েছে।
 
এতে বলা হয়েছে, আসন্ন ঈদুল আজহার আ‌গে ২৫ ও ২৬ জুন (রোববার ও সোমবার) স্বাভাবিক ব্যাংকিং কার্যক্রমের পর বিকেল ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত ব্যাংকিং কার্যক্রম পরিচালনার কর‌তে বলা হ‌য়ে‌ছে। এর পরের দুদিন ২৭ ও ২৮ জুন (মঙ্গল ও বুধবার) কোরবানির হাটের নিকটবর্তী ব্যাংকের শাখা খোলা থাক‌বে। এসব শাখায় সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত ব্যাংকিং কার্যক্রম পরিচালনা কর‌তে হবে।
 
প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিত করে কোরবানির পশুর হাটে অস্থায়ী বুথ স্থাপন ও স্বাস্থ্য ঝুঁকি মোকাবিলায় সর্বোচ্চ সতর্ক থাকতে বলা হয়েছে। পাশাপাশি সংশ্লিষ্ট শাখা, উপ-শাখা ও বুথগুলোতে অতিরিক্ত সময়ে দায়িত্ব পালনকারী কর্মকর্তা-কর্মচারীদের বিধি মোতাবেক ভাতা প্রদান করার নির্দেশনা দেওয়া হয়েছে।