Hathazari Sangbad
হাটহাজারীবুধবার , ১১ অক্টোবর ২০২৩

হাটহাজারীর আমান বাজারে মুনিরীয়া যুব তবলীগের এশায়াত মাহফিল অনুষ্ঠিত

হাটহাজারী সংবাদ ডেস্ক:
অক্টোবর ১১, ২০২৩ ১০:২৬ অপরাহ্ণ
Link Copied!

পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.) উদযাপন ও খলিফায়ে রাসূল (দ.) হযরত গাউছুল আজম (রা.) স্মরণে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ হাটহাজারী–ফটিকছড়ি সমন্বয় পরিষদের উদ্যোগে এশায়াত মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১১ অক্টোবর) বাদে আসর হতে হাটহাজারী আমান বাজার আইএস কনভেনশন হলে উত্তর জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ নূর খাঁন এর সভাপতিত্বে এ মাহফিল অনুষ্ঠিত হয়।

মাহফিলে প্রধান আলোচক ছিলেন সংগঠনের মহাসচিব অধ্যাপক মুহাম্মদ ফোরকান মিয়া। এতে বক্তব্য রাখেন মাওলানা মুহাম্মদ এরশাদুল হক, মাওলানা মুহাম্মদ জসিম উদ্দিন নুরী।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন হাটহাজারী উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মুহাম্মদ মহসিন খান, নাজিরহাট বিশ্ববিদ্যালয় কলেজের উপাধ্যক্ষ মুহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরী, আলহাজ্ব মুহাম্মদ ফারুক, অধ্যাপক অলি আহাদ, আলহাজ্ব মুহাম্মদ শহীদুল্লাহ, আলহাজ্ব মুহাম্মদ মিজানুর রহমান, আলহাজ্ব মুহাম্মদ মাহবুব আলম প্রমুখ।

মাহফিলে বক্তারা বলেন,নফসের কুমন্ত্রণায় পড়ে মানুষ দ্বীন ইসলাম থেকে দূরে সরে যায়, জড়িয়ে পড়ে নানাবিধ ঘৃণ্য পাপাচারে। ফলে চতুর্দিকে বেড়ে চলছে সহিংসতা, অস্থিরতা, অপরাধমমূলক কর্মকান্ড। তাই নফসের ধোঁকা থেকে নিজেকে বাঁচাতে প্রয়োজন তাওয়াজ্জুহ বিশিষ্ট তরিক্বত। যার মাধ্যমে মানবীয় দোষ থেকে নিজেকে পরিশুদ্ধ করে ইনসানে কামেল হতে পারে। খলিফায়ে রাসূল (দ.) হযরত গাউছুল আজম (রাদি.)‘র প্রতিষ্ঠিত এই মোবারক তরিক্বতের মাধ্যমে মানুষ ফিরে আসছে দ্বীনের পথে। এই তরিক্বতে এসে তাওয়াজ্জুহ গ্রহণ করে মানুষ নফসকে অবধমিত করে ইনসানিয়্যত অর্জন করছে। ফয়েজে কুরআন, মোরাকাবা, দরুদে মোস্তফা পাঠের মাধ্যমে আধ্যাত্মিক উন্নতি সাধন করছে। বর্তমানে খলিফায়ে রাসূল (দ.) হযরত গাউছুল আজম (রাঃ) এঁর একমাত্র প্রতিনিধি মাননীয় মোর্শেদে আজম মাদ্দাজিল্লুহুল আলী এই তরিক্বতের সকল দায়িত্ব আঞ্জাম দিয়ে যাচ্ছেন। যিনি আল্লাহ ও রাসুল (দ.) এঁর পথে মানুষকে আহ্বান করে সিরাতুল মুস্তাকিমের পথকে তুলে ধরেছেন, যে পথে রয়েছে প্রিয় নবীজির সুন্নাহ আর মহান আল্লাহর অপার অনুগ্রহ।

পরিশেষে দেশ-জাতির উন্নতি-অগ্রগতি ও সমৃদ্ধি কামনায় মিলাদ-কিয়াম শেষে মোনাজাত করা হয়।