Hathazari Sangbad
হাটহাজারীবুধবার , ২৫ অক্টোবর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

হাটহাজারীতে ৩‌ দিনব্যাপী তাফসিরুল কুরআন মাহ‌ফিল শুরু ১ নভেম্বর

অনলাইন ডেস্ক:
অক্টোবর ২৫, ২০২৩ ৩:৪৬ অপরাহ্ণ
Link Copied!

বৃহত্তর চট্টলার দ্বীনি ও সেবামূলক সংগঠন আল-আমিন সংস্থার উদ্যোগে হাটহাজারীতে তাফসিরুল কুরআন মাহ‌ফিল অনুষ্ঠিত হবে।

আগামী বুধ, বৃহস্পতি ও শুক্রবার ( ১, ২ ও ৩ ন‌ভেম্বর) হাটহাজারী পার্বতী সরকারি উচ্চ বিদ্যালয় ময়দানে অনুষ্ঠিত হবে ৩ দিনব্যাপী এ মাহফিল।

মাহ‌ফিল সফল করার লক্ষে গত এক সপ্তাহব্যাপী বিভিন্ন দ্বীনি ও সমাজ সেবামূলক সংগঠন, ব্যবসায়ী সমিতি, ইমাম, খতিব, আলেম-উলামা, ছাত্র-শিক্ষকদের সঙ্গে মত‌বি‌নিময় সভা অ‌নু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে।

আল-আমিন সংস্থার সভাপতি মাওলানা মাহমুদুল হাসানের সভাপ‌তি‌ত্বে অনু‌ষ্ঠিত মত‌বি‌নিময় সভায় বক্তারা ব‌লেন, বৃহত্তর চট্টগ্রা‌মে আল-আমিন সংস্থা এক‌টি দ্বীনদরদি ও কল্যাণমুখী সমাজ বি‌নির্মা‌ণে নি‌বে‌দিত সংগঠন। প্র‌তিষ্ঠার পর থে‌কে এ সংগঠন মুস‌লিম উম্মাহর আধ্যা‌ত্মিক ও আর্থিক উন্নয়‌নে নিরলসভা‌বে কাজ ক‌রে যা‌চ্ছে।

বক্তারা আরো বলেন, ইসলামি আকিদা  প্রচার-প্রসার ও দ্বীনি প‌রি‌বেশ তৈ‌রির ল‌ক্ষ্যে ইসলামি মাহ‌ফিলগুলো ব্যাপক ভূ‌মিকা রে‌খে চল‌ছে। ইসলামি স‌ম্মেলন, তাফসিরুল কু‌রআন মাহ‌ফিলগু‌লে‌ার প্রয়োজনীয়তা অপরিসীম।  এরই ধারাবাহিকতায় গে আগামী ১, ২ ও ৩ ন‌ভেম্বর ৩ দিনব্যাপী তাফসিরুল কুরআন মাহ‌ফিল অনুষ্ঠিত হতে যাচ্ছে।

উপস্থিত ছিলেন, মুহাম্মদ হানিফ, মাওলানা সাইফুল্লাহ, মাওলানা ওসমান খলিলাবাদী, ইফতেখার মোহাম্মদ আলমগীর, মোহাম্মদ খায়রুনবী, শোয়াইব আহমদ, আলী আজম, জসিম উদ্দীন, জাকারিয়া সিকদার, মাওলানা মুফতি সিরাজুল্লাহ, মাওলানা মুফতি নাছির, মাওলানা জাহাঙ্গীর, মাওলানা হাবিবুল হক বিন খালেদ, মুহাম্মদ আহসান উল্লাহ, হা. মাওলানা ওসমান সিকদার, মাওলানা মাহমুদুল হোসাইন, মাওলানা আজিম উদ্দিন, হাজী জসিম উদ্দীন,মাওলানা আবুল হাশেম, মাওলানা কামরুল ইসলাম, মাওলানা মাহমুদুল হোসাইন প্রমুখ।