Hathazari Sangbad
হাটহাজারীবৃহস্পতিবার , ২০ জুলাই ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

হাটহাজারীতে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক সেলিম উদ্দিন রেজা

অনলাইন ডেস্ক
জুলাই ২০, ২০২৩ ৫:১৪ অপরাহ্ণ
Link Copied!

উপজেলা পর্যায়ে মাধ্যমিক শিক্ষা পদক ২০২৩ উপলক্ষে হাটহাজারী উপজেলার প্রধান শিক্ষক (পুরুষ) নির্বাচন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষকদের মধ্যে মাধ্যমিক বিদ্যালয় পর্যায়ে মোহাম্মদ সেলিম উদ্দিন রেজা শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন।

বুধবার (১৯ জুলাই) উপজেলা মিলনায়তনে মাধ্যমিক শিক্ষা পদক যাচাই-বাছাই কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ শাহিদুল আলম আনুষ্ঠানিকভাবে উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে তার নাম ঘোষণা করেন। তিনি মীর নোয়াবুল হক মেমোরিয়াল হাই স্কুলের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহিদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাটহাজারী উপজেলা চেয়ারম্যান এস এম রাশেদুল আলম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাটহাজারী উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল আলম বাসেক, হাটহাজারী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাঈনদ্দীন মজুমদার, কাঠিরহাট মহিলা ডিগ্রি কলেজের অধ্যাপক কল্যাণ নাথ, আরো উপস্থিত ছিলেন হাটহাজারী উপজেলার বিভিন্ন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, কলজ ও মাদ্রাসার প্রধান ও সহকারী শিক্ষকরা এবং পুরস্কার প্রাপ্ত ছাত্র-ছাত্রীরা।

শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হওয়ায় বিদ্যালয় প্রতিষ্ঠা পরিবার, পরিচালনা কমিটি, অভিভাবক, শিক্ষক শিক্ষিকা ও শিক্ষার্থীরা অভিনন্দন জানান।

যাছাই বাছাই কমিটির সূত্রে জানা যায়, মোহাম্মদ সেলিম উদ্দিন রেজা শিক্ষাগত যোগ্যতা, শিক্ষকতার অভিজ্ঞতা, বিষয়ভিত্তিক জ্ঞান ও নিষ্ঠা, সৃজনশীল প্রশ্নপত্র তৈরির দক্ষতা, সহযোগিতার প্রবণতা, চারিত্রিক দৃঢ়তা ও সততা, শৃঙ্খলাবোধ, সময়ানুবর্তিতা, ডিজিটাল কনটেন্ট তৈরিসহ বিভিন্ন বিষয় বিবেচনা করে তাঁকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসাবে নির্বাচিত করা হয়।

শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হওয়ার অনুভূতি ব্যক্ত করে মোহাম্মদ সেলিম উদ্দিন রেজা বলেন, উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হওয়ায় অনেক ভালো লাগছে। এ অর্জন আমার একার নয়, এ অর্জন আমার মীর নোয়াবুল হক মেমোরিয়াল হাই স্কুলের সকলের। উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হওয়ায় বিদ্যালয়ের প্রতিষ্ঠা পরিবার, পরিচালনা কমিটি, প্রশাসনিক কর্মকর্তা, শিক্ষক-শিক্ষিকা, অভিভাবকবৃন্দ ও সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।

উপজেলা শিক্ষা কর্মকর্তা মাইনুদ্দীন মজুমদার জানান, স্কুলের সার্বিক উন্নয়ন, পাঠদান দক্ষতা, শিক্ষাগত যোগ্যতা, শিক্ষা কার্যক্রম ও তথ্যপ্রযুক্তির দক্ষতাসহ নানা বিষয় বিবেচনা করে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত করা হয়েছে।